রেল শ্রমিকদের অবরোধ

অনলাইন ডেস্ক
চাকরি স্থায়ীকরণের দাবিতে রাজধানীর মালিবাগ রেলগেট এলাকায় অবরোধ শুরু করেছেন বাংলাদেশ রেলওয়ের অস্থায়ী শ্রমিকরা। এতে করে ঢাকার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

রবিবার সকাল ১০টায় রেলওয়ের অস্থায়ী শ্রমিকরা এ অবরোধ শুরু করেন। এরপরই রাজধানীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। দাবি আদায় না হওয়া পর্যন্ত রেললাইন ছেড়ে যাবেন না বলেও হুঁশিয়ারি দিয়েছেন শ্রমিকরা।

রেলওয়ের অস্থায়ী শ্রমিকদের কেন্দ্রীয় প্রতিনিধি দেলোয়ার গণমাধ্যমকে বলেন, চাকরি স্থায়ীকরণের জন্য আগস্ট মাসের ২৪ তারিখ পর্যন্ত আল্টিমেটাম দিয়েছিলাম। কিন্তু গত মাসে রেলওয়ের মহাপরিচালক আমাদের বলে দিয়েছেন, চাকরি স্থায়ীকরণের ব্যবস্থা তারা করতে পারবে না। সরকার যদি চায়, তাহলে সরকার নিতে পারবে। কিন্তু আমরা কিছু করতে পারব না।
তিনি আরও উল্লেখ করেন, গত ২৯ তারিখে আমরা দুই ঘণ্টা কর্মবিরতি ঘোষণা দিয়েছিলাম। পরে প্রশাসনের মাধ্যমে আমাদের বলা হয়েছিল ৩০ তারিখের মধ্যে বিষয়টি নিয়ে আলোচনা করা হবে। কিন্তু পরে আর আলোচনা হয়নি। পরে ৩ তারিখে অবস্থান কর্মসূচি ঘোষণা দিয়েছি। সেই ঘোষণা মোতাবেক আমরা আজকে মালিবাগে অবস্থান নিয়েছি।

ঢাকা রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারওয়ার গণমাধ্যমকে বলেন, সকাল ১০টা থেকে অবরোধ করা হয়েছে বলে জানি। এখন ট্রেন চলাচল সাময়িক বন্ধ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights