লক্ষ্মীপুরে প্রথমবারের মতো চালু হলো স্মার্ট ক্লাসরুম

লক্ষ্মীপুর প্রতিনিধি
লক্ষ্মীপুরের রায়পুরে প্রথমবারের মতো চালু হলো আধুনিক সুবিধা সম্বলিত স্মার্ট ক্লাস রুম।

বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে উপজেলার চরপাতা এসএইচএম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে স্মার্ট ক্লাস রুমের উদ্বোধন করেন জেলা প্রশাসক সুরাইয়া জাহান।

এই ক্লাস রুমে কোনো চক বা ডাস্টারের ব্যবহার নেই, তার পরিবর্তে রয়েছে স্মার্ট বোর্ড। এই বোর্ডের মাধ্যমে অডিও ভিডিও দেখা যাবে। এছাড়াও শিক্ষার্থীদের ক্লাসে উপস্থিতি স্বয়ংক্রিয়ভাবে কাউন্ট হয়ে যাবে। রয়েছে উন্নত সাউন্ড সিস্টেমে টিচিং ও লার্নিং সিস্টেম। এরফলে শিক্ষকরাও শিক্ষার্থীদের ক্লাসরুমে আরও বেশি আকৃষ্ট করতে পারবেন। এই স্মার্ট ক্লাস রুম বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে শিক্ষার্থীদের দক্ষ দেশ গড়ার ক্ষেত্রে সহযোগী হবে। একই সময় বিদ্যালয় প্রাঙ্গণে স্মার্ট গার্ডিয়ান শেড নামক অভিভাকদের একটি অপেক্ষা কক্ষও উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক সুরাইয়া জাহান বলেন, শিক্ষার্থীদের জন্য এ ধরণের স্মার্ট ক্লাসরুমের সুবিধা তাদের পড়াশোনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তির যুগে এ ধরণের স্মার্ট ক্লাসরুম আমাদের শিক্ষার্থীদের মেধা বিকাশে সহায়ক ভূমিকা পালন করবে বলে অভিমত ব্যক্ত করেন নবাগত ডিসি।

এসময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাজিয়া পারভিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ, রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনজন দাশ, এসিল্যান্ড রাসেল ইকবাল, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার টিপু সুলতান প্রমুখ। এছাড়া শিক্ষক-শিক্ষার্থীরা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights