শিক্ষকের কিল-ঘুষিতে শিক্ষার্থী হাসপাতালে, থানায় অভিযোগ

পাবনা প্রতিনিধি:
পাবনার বেড়ায় অষ্টম শ্রেণির এক ছাত্রকে বেধড়ক কিল-ঘুষি ও মারধরের অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানটির এক শিক্ষকের বিরুদ্ধে। শিক্ষকের মারপিটে আহত মো: ইফতেখার মাহমুদ ফাহিমকে (১৪) হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার (৬ জুন) উপজেলার আমিনপুর আয়েন উদ্দিন উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় শিক্ষার্থীর বাবা আমিনপুর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। আহত ছাত্র আমিনপুর আয়েন উদ্দিন উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। সে জাতসাখিনী ইউনিয়নের চক ভরিয়া গ্রামের মো. মাছেম মৃধার ছেলে। অভিযুক্ত শিক্ষক মো. আলাউদ্দিন (৪০) আমিনপুর চৌধুরীপাড়া গ্রামের মো. আমানত এর ছেলে।

লিখিত অভিযোগ ও পরিবার সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার স্কুলের নাটক আয়োজনের বিষয়কে কেন্দ্র করে ওই বিদ্যালয়ের শিক্ষক মো. আলাউদ্দিন আক্রশ বসত এলোপাথারী কিল-ঘুষি ও মারপিট করে শরীরের বিভিন্ন অংশে জখম করে। এতে মাথা, গলায় ও কানে আঘাত পায় ইফতেখার। পরে তার চিৎকার শুনে অন্যান্য শিক্ষকরা এসে তাকে উদ্ধার করে। স্কুল থেকে বাসায় ফেরার পর তার পরিবারে লোকজন তাকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। ওই দিনই আমিনপুর থানায় ইফতেখারের বাবা বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
ইফতেখার এর মা রহিমা আক্তার বলেন, আমার ছেলে যদি কোন অপরাধ অথবা পড়াশোনা না করে, তার জন্য তাকে মারতো সে ক্ষেত্রে আমাদের কোনো অভিযোগ ছিল না। আমার ছেলেকে বিনা দোষে মারছে ওই শিক্ষক। আমার ছেলের বন্ধুবান্ধদের কাছে শুনেছি আমি। আমার ছেলে মাথা, গলায় ও কানে, পিঠে আঘাত পেয়েছে। একজন শিক্ষক কোনো শিক্ষার্থীকে এমনভাবে মারধর করতে পারেন না। আমার স্বামী স্কুল কর্তৃপক্ষের কাছে বলেছিল, তারা কোন ব্যবস্থা নেয়নি। তাই থানায় অভিযোগ দিয়েছে। আমি এর সঠিক বিচার চাই।

এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক আলমগীর হোসেন বলেন, আমরা বিষয়টি নিয়ে ম্যানেজিং কমিটির সভাপতিকে নিয়ে বসেছিলাম। এ বিষয়ে তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেবেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যেহেতু থানায় অভিযোগ দিয়েছে বিষয়টি প্রশাসন দেখবে।

আমিনপুর থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights