শ্রীলঙ্কার বিপক্ষে শ্বাসরুদ্ধকর জয়, যা বললেন শান্ত

অনলাইন ডেস্ক

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১২৪ রানে আটকেও রান তাড়ায় কঠিন পরিস্থিতিতে পড়ে বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত ২ উইকেটের জয় নিয়ে মাঠ ছেড়েছে টাইগাররা। আজ শনিবার (৮ জুন) ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে লঙ্কানদের দেয়া ১২৫ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতে শঙ্কায় পড়ে গিয়েছিল বাংলাদেশ। কোনো রান না করেই বিদায় নেন সৌম্য সরকার। এরপর দলীয় ৬ রানে ফেরেন তানজিদ হাসান তামিমও। পরে লিটন দাসের ৩৬, তাওহিদ হৃদয়ের ৪০ এবং শেষদিকে মাহমুদুল্লাহ রিয়াদের ১৬ রানে ভর করে ৬ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছায় টাইগাররা।

ম্যাচ শেষে অফিসিয়াল ব্রডকাস্টকে দেওয়া সাক্ষাৎকারে জয় নিয়ে শান্ত বলেন, ‘সবাই যেভাবে খেলেছে তাতে খুশি। রান চেজ করা সহজ ছিল না, তবে আমরা সত্যি বলতে ভাল ব্যাট করিনি। আজকের উইকেট বেশ ভাল ছিল।

রানখরায় ভুগতে থাকা লিটনকে নিয়ে শান্ত বললেন, ‘লিটন আজ তার দক্ষতা দেখিয়েছে। তাওহিদ (হৃদয়) যেভাবে ব্যাটিং করেছে, তা আমাদের সহায়তা করেছে ম্যাচ জিততে। দর্শকদের জন্য খুশি এবং আমি আশা করি তারা আবার মাঠে এসে আমাদের সমর্থন করবেন।’
উল্লেখ্য, এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে দুইবার শ্রীলঙ্কার মুখোমুখি হয়ে টাইগাররা জয়ের দেখা পায়নি। দু’দলের সর্বশেষ সিরিজও ২-১ ব্যবধানে গেছে লঙ্কানদের পকেটে। অবশ্য টি-টোয়েন্টিতে পুরো পরিসংখ্যানই যে শান্তদের বিপক্ষে। বাংলাদেশ-শ্রীলঙ্কা আজকের ম্যাচসহ ১৭ বার টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে। যার মধ্যে ১১টি ম্যাচেই শ্রীলঙ্কা জয় পেয়েছে, বিপরীতে টাইগারদের জয় মাত্র ৬টিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights