সবার আগে সুপার ফোরে পাকিস্তান; ভারত পেল ১ পয়েন্ট

অনলাইন ডেস্ক

চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে পাকিস্তানের ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় ‘এ’ গ্রুপ থেকে সবার আগে এশিয়া কাপের সুপার ফোরে চলে গেল দেশটি। একইসঙ্গে একটি পয়েন্ট পেল ভারত। নেপালকে এশিয়া কাপের প্রথম ম্যাচে উড়িয়ে দিয়ে আগেই দুই পয়েন্ট পেয়েছিল পাকিস্তান। শনিবার বৃষ্টিতে ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় দুই দল ১ পয়েন্ট করে পেয়েছে।

পাকিস্তান মোট তিন পয়েন্ট নিয়ে উঠে গেছে সুপার ফোরে। ‘এ’ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে লড়াইয়ে এগিয়ে আছে ভারত। অন্যদিকে প্রথম ম্যাচ হারা নেপাল আছে পিছিয়ে। আগামী ৪ সেপ্টেম্বর ক্যান্ডিতে ভারতের মুখোমুখি হবে নেপাল।

সুপার ফোরে যেতে হলে ওই ম্যাচে তাদের শক্তিশালী ভারতকে হারাতে হবে! আর ম্যাচটি পরিত্যক্ত হলে কিংবা নেপাল হেরে গেলে ভারত চলে যাবে সুপার ফোরে। সুতরাং রোহিত শর্মাদের শঙ্কা নেই বললেই চলে।
শনিবার ক্যান্ডির পাল্লেকেলেতে টস জিতে ব্যাটিংয়ে নেমে ২৬৬ রানে অল-আউট হয়েছিল ভারত। পাকিস্তানের তিন পেসারই ভারতের সবগুলো উইকেট তুলে নিয়ে ৪৮.৫ ওভারে অল-আউট করে দেন।

শাহিন আফ্রিদি ১০ ওভারে মাত্র ৩৫ রানে নেন ৪ উইকেট। এছাড়া নাসিম শাহ ৩৬ রানে ৩টি এবং হারিস রউফ ৫৮ রানে ৩ উইকেট নেন। পরবর্তীতে বৃষ্টির কারণে পাকিস্তান আর ব্যাটিংয়ে নামতে না পারায় ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights