সিরিয়ায় সামরিক একাডেমিতে ড্রোন হামলা, নিহত বেড়ে ১০০

অনলাইন ডেস্ক

সিরিয়ার হোমস শহরে একটি সামরিক একাডেমিতে ড্রোন হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় বৃহস্পতিবার বিকালে এই হামলা হয়। এতে রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। এছাড়াও এ ঘটনায় আহত হয়েছে আরো দুই শতাধিক।

ব্রিটেনভিত্তিক সিরিয়া যুদ্ধের পর্যবেক্ষক সংস্থা দ্য সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস সংস্থা জানিয়েছে, নিহত ব্যক্তিদের অর্ধেকের বেশি সামরিক একাডেমির স্নাতক ডিগ্রিধারী। বেসামরিক নাগরিক রয়েছেন ১৪ জন।

সিরিয়ার সরকারি সংবাদ সংস্থা সানার খবরে সেনাবাহিনীর বিবৃতির বরাতে জানানো হয়েছে সশস্ত্র সন্ত্রাসী সংস্থা সামরিক একাডেমির স্নাতক ডিগ্রি প্রদানের অনুষ্ঠানকে লক্ষ্য করে ওই হামলা চালায়। এই আয়োজনে ক্যাডেট ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। তাই নিহত ব্যক্তিদের মধ্যে অনেক নারী ও শিশু রয়েছে।
বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, হামলার পেছনে ‘আন্তর্জাতিক শক্তির মদদ রয়েছে— এমন সন্ত্রাসী গোষ্ঠী’ জড়িত বলে অভিযোগ করেছে সিরিয়ার সেনাবাহিনী। তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

ধারণা করা হচ্ছে, বিস্ফোরকবোঝাই ড্রোনটি হোমসের বিরোধী নিয়ন্ত্রিত উত্তর-পশ্চিমাঞ্চল থেকে পাঠানো হয়েছে। সূত্র: বিবিসি, ফিন্যান্সিয়াল টাইমস, এএফপি, আনাদোলু এজেন্সি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights