সীতাকুণ্ডে বিস্ফোরণ : সীমা অক্সিজেনের পরিচালক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় সীমা অক্সিকো অক্সিজেন লিমিটেডের পরিচালক পারভেজ উদ্দীনকে গ্রেফতার করেছে শিল্প পুলিশ। তাকে সঙ্গে করে পুলিশ সীতাকুণ্ডে অভিযান চালাচ্ছে বলে জানা গেছে। তবে শিল্প পুলিশের পক্ষ থেকে এ বিষয়ে এখনও বিস্তারিত কিছু জানানো হয়নি।

মঙ্গলবার সন্ধ্যায় নগরীর জিইসি মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

শিল্প পুলিশের প্রধান অতিরিক্ত মহাপরিদর্শক (আইজিপি) মো. মাহাবুবর রহমান বলেন, সীমা অক্সিজেনের একজন পরিচালককে গ্রেফতারের বিষয় আমাকে চট্টগ্রাম থেকে জানানো হয়েছে। সংবাদ সম্মেলন করে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে।
প্রসঙ্গত, গত ৪ মার্চ বিকেলে সীতাকুণ্ডের ভাটিয়ারি ইউনিয়নের ছোট কুমিরায় সীমা শিল্পগ্রুপের প্রতিষ্ঠান সীমা অক্সিজেন অক্সিকো লিমিটেড কারখানায় সিলিন্ডার বিস্ফোরণের পর আগুন লেগে যায়। এতে সাতজনের মৃত্যু হয়। এছাড়াও আহত হন আরও ২১ জন। বিস্ফোরণে হতাহতের ঘটনায় অক্সিজেন কারখানাটির মালিক তিন ভাইসহ ১৬ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

এদিকে, বিস্ফোরণের ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসানকে আহ্বায়ক করে সাত সদস্যের একটি কমিটি করা হয়েছিল। মঙ্গলবার জেলা প্রশাসকের কাছে তাদের প্রতিবেদন জমা দিয়েছেন। তদন্তে কারখানা পরিচালনায় মালিকপক্ষের অবহেলার প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights