সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা নিহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফ নাফ নদী সীমান্তে ‘মিয়ানমার অভ্যন্তরে’ মাইন বিস্ফোরণে এক রোহিঙ্গা নিহত হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) বিকেলে কক্সবাজার সদর হাসপাতালে আনার আগেই ওই রোহিঙ্গার মৃত্যু হয়েছে বলে জানান হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) মো. আশিকুর রহমান। নিহত রোহিঙ্গা মোহাম্মদ আয়াছের আনুমানিক বয়স ২৫ বছরে মতো হলেও তার বিষয়ে অন্যান্য বিস্তারিত তথ্য জানা যায়নি।

মেডিকেল কর্মকর্তা (আরএমও) আশিকুর রহমান বলেন, বিকেলে টেকনাফ থেকে অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তি সীমান্তে মাইন বিস্ফোরণে আহত অবস্থায় মোহাম্মদ আয়াছকে হাসপাতালের জরুরি বিভাগে আসে। কিন্তু হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়। মাইন বিস্ফোরণে নিহত রোহিঙ্গার ডান পায়ের গোড়ালি সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে।
তিনি বলেন, নিহত রোহিঙ্গাকে হাসপাতালে পৌঁছানোর পরপরই তাকে নিয়ে আসা অজ্ঞাত পরিচয়ের ব্যক্তি সটকে পড়েন। সে হাসপাতালের সংশ্লিষ্টদের তথ্য দিয়েছিল টেকনাফের নাফ নদী সীমান্তের ওপারে মিয়ানমার অভ্যন্তরে মাইন বিস্ফোরণে মোহাম্মদ আয়াছ আহত হয়েছিল। তবে তিনি কীভাবে বাংলাদেশে প্রবেশ করেন তা বলার আগে ওই ব্যক্তি পালিয়ে যান।

নিহত ব্যক্তি বাংলাদেশের কোনও রোহিঙ্গা ক্যাম্পে আশ্রিত নাকি মিয়ানমারে অবস্থানকারী রোহিঙ্গা এ ব্যাপারেও কোনও তথ্য দিতে পারেননি ডা. আশিকুর রহমান। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলে জানান তিনি।

এ ব্যাপারে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)) মুহাম্মদ ওসমান গনি বলেন, এ ধরণের কোনও ঘটনা আমার নজরে আসেনি। আর সীমান্তের বিষয়গুলো বিজিবি দেখেন।

উল্লেখ্য, সর্বশেষ গেল ২২ জুন টেকনাফ উপজেলার হোয়াইক্যং সীমান্তে মাইন বিস্ফোরণের ঘটনায় আনোয়ার নামের মিয়ানমারের এক রোহিঙ্গার পা বিচ্ছিন্ন হয়। তাকে কক্সবাজার সদর হাসপাতাল ভর্তি করা হলে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights