হবিগঞ্জে পুরাতন খোয়াই নদীর পরিছন্নতা কার্যক্রম পরিদর্শন

হবিগঞ্জ প্রতিনিধি
হবিগঞ্জ শহরের উপর দিয়ে বয়ে যাওয়া পুরাতন খোয়াই নদীর হবিগঞ্জ পৌরসভা কর্তৃক পরিষ্কার পরিছন্নতা কার্যক্রম পরিদর্শন করেছেন বাপা হবিগঞ্জের নেতৃবৃন্দ। শুক্রবার খোয়াই নদীর নিউ মুসলিম কোয়ার্টার এলাকায় পরিদর্শন করেন নেতৃবৃন্দ।

এসময় বাপা নেতৃবৃন্দ বলেন, আমাদের শহরের প্রধান জলাধার হচ্ছে পুরাতন খোয়াই নদী। বৃষ্টির পানির প্রধান আধার নদীটির অধিকাংশ ভরাট-দখল হয়ে যাওয়ার কারণে বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টিতেই শহরের জলাবদ্ধতা এবং কৃত্রিম বন্যা দেখা দেয়। যা কয়েক বছর ধরে ভয়াবহ রূপ নিয়েছে। বাসাবাড়ি, বিভিন্ন পাড়া-মহল্লা এমনকি প্রধান সড়কও ডুবে যায়। মানুষকে দুর্ভোগ পোহাতে হয় চরমভাবে। পরিবেশ-প্রতিবেশ রক্ষা ও জলাবদ্ধতামুক্ত স্বাস্থ্যকর নগরী গড়ে তুলতে পুরাতন খোয়াই নদীর পুরো অংশের দখল উচ্ছেদ করে খনন ও সংরক্ষণ করা জরুরি।

বাপা হবিগঞ্জ শাখার সভাপতি অধ্যাপক মো: ইকরামুল ওয়াদুদ এর নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন, সহসভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন, সাধারণ সম্পাদক ও খোয়াই রিভার ওয়াটারকিপার তোফাজ্জল সোহেল, নির্বাহী সদস্য অ্যাডভোকেট বিজন বিহারী দাস, প্রকৌশলী আব্দুল মুনিম চৌধুরী বুলবুল, এস এ শওকত চৌধুরী, পুরাতন খোয়াই নদী পুরুদ্ধার ও পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাসবি সাঈদ চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights