‘১ দফার ভিত্তিতে খুব দ্রুত সরকারের বিদায় বাংলাদেশের মাটিতে আমরা করবো’

নিজস্ব প্রতিবেদক

১ দফা দাবির ভিত্তিতে খুব দ্রুততম সময়ে শেখ হাসিনা সরকারের বিদায় বাংলাদেশের মাটিতে করা হবে বলে মন্তব্য করেছেন গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

আজ বিকাল ৪টায় গণফোরাম চত্বরে জনগণের ভোটাধিকার পুনরুদ্ধারে যুগপৎ ধারায় বৃহত্তর গণ-আন্দোলনের ১ দফা যৌথ ঘোষণার গণসমাবেশে এই মন্তব্য করেন তিনি।

ঘোষণাপত্রে বাংলাদেশের জনগণের ভোটাধিকার হরণকারী বর্তমান ফ্যাসিবাদী, কর্তৃত্ববাদী অবৈধ সরকারের পদত্যাগ ও বিদ্যমান অবৈধ সংসদের বিলুপ্তি; নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন ও নির্বাচন কমিশন পুনঃর্গঠন করে তার অধীনে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা; বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীর মুক্তি, মিথ্যা-গায়েবী মামলা প্রত্যাহার, ফরমায়েসী সাজা বাতিল এবং সংবিধান ও রাষ্ট্রব্যবস্থার গণতান্ত্রিক সংস্কারের মাধ্যমে জনগণের অর্থনৈতিক মুক্তি, ভোটাধিকার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার ১ দফা দাবিতে রাজপথে সক্রিয় বিরোধী রাজনৈতিক জোট ও দলসমূহ যুগপৎ ধারায় ঐক্যবদ্ধ বৃহত্তর গণআন্দোলন গড়ে তোলা ও সফল করার কথা বলা হয়।
১ দফা দাবি আদায়ের লক্ষ্যে কর্মসূচি ঘোষণা করেন বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব আবদুল কাদের।

১ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ১৮ জুলাই, ২০২৩ মঙ্গলবার, ঢাকা মহানগরীসহ সারা দেশে মহানগরী ও জেলা পর্যায়ে পদযাত্রা। ঢাকা মহানগরীতে সকাল ১০টা হতে বিকাল ৪টা গাবতলী হতে যাত্রাবাড়ী পর্যন্ত এবং ১৯ জুলাই ২০২৩ বুধবার, ঢাকা মহানগরীতে সকাল ১০টা হতে বিকাল ৪টা উত্তরার আব্দুল্লাহপুর হতে পুরান ঢাকার বাহাদুর শাহ পার্ক পর্যন্ত পদযাত্রা।

গণসমাবেশের সভাপতি বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী বলেন, নির্বাচন কমিশন যে বক্তব্য দেয় তা থেকেই আমরা বুঝতে পারি আওয়ামী লীগ সরকারের অধীনে এদেশে কোন সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

আরও বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, সভাপতি পরিষদ সদস্য অ্যাডভোকেট ফজলুল হক সরকার, আব্দুল হাসিব চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ছাত্র সম্পাদক অ্যাডভোকেট সানজিদ রহমান শুভ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য হাবিবুর রহমান বুলু, কেন্দ্রীয় কমিটির সদস্য আজম রুপু, ফারুক হোসেন, কামাল উদ্দিন সুমন, মাহফুজুর রহমান মাসুম, ইমাম হোসেন, শেখ শহিদুল ইসলামসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতৃবৃন্দ।

বাংলাদেশ পিপলস পার্টির কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী, প্রেসিডিয়াম মেম্বার আতিকুর রহমান, অ্যাডভোকেট জসিম, নাজমা আক্তার, রানী শেখ, কামাল আহমেদসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতৃবৃন্দ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন গণফোরাম ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights