অপহরণের পর আরএসও সদস্যকে গুলি করে হত্যা

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা আশ্রয়শিবির থেকে রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশনের (আরএসও) এক সদস্যকে অপহরণের পর মাথায় গুলি করে হত্যা করা হয়েছে।

আজ মঙ্গলবার ভোরে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। নিহত মোহাম্মদ জলিল (৩৫) উখিয়ার কুতুপালংয়ের ৪ নম্বর রোহিঙ্গা আশ্রয়শিবিরের এ-৩ ব্লকের কামাল হোসেনের ছেলে। তিনি আরএসও-এর সক্রিয় সদস্য ছিলেন।

রোহিঙ্গা আশ্রয়শিবিরের নিরাপত্তায় নিয়োজিত ১৪-আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহ-অধিনায়ক পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল গণমাধ্যমকে বলেন, গতকাল সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে কুতুপালং-৪ নম্বর আশ্রয়শিবিরের এফ ব্লকে এসে ১৫-২০ অস্ত্রধারী আরসা সন্ত্রাসী তিন রোহিঙ্গাকে অপহরণ করে পাহাড়ে নিয়ে যায়। তাদের মধ্যে জলিলকে আজ ভোররাতে মাথায় গুলি করে ফুটবল খেলার মাঠে ফেলে রাখে তারা।
খবর পেয়ে এপিবিএনের সদস্যেরা তাকে উখিয়া বিশেষায়িত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে উখিয়া থানার পুলিশ লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠায়। এ ঘটনায় সন্ত্রাসীদের গ্রেফতারে আশ্রয়শিবিরে পুলিশ অভিযান চালাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights