অলিম্পিক বাছাইয়ে হারলো ব্রাজিল, জেতেনি আর্জেন্টিনাও

অনলাইন ডেস্ক

অলিম্পিক বাছাইয়ের আমেরিকান অঞ্চলের চূড়ান্ত বাছাইপর্বের প্রথম ম্যাচে প্যারাগুয়ের কাছে ১-০ গোলে হেরে গেছে ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল। এ পরাজয়ে তারা অলিম্পিকের চূড়ান্ত পর্বে খেলতে পারবে কিনা তা অনিশ্চিত।

সোমবার রাতের পরের ম্যাচে জিততে পারেনি ব্রাজিলের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাও। হাভিয়ের মাচেরানোর দল ২-২ গোলে ড্র করেছে ভেনেজুয়েলার সঙ্গে।

অলিম্পিক ফুটবলের বাছাইপর্বে দক্ষিণ আমেরিকার থেকে সুযোগ পাবে দু’টি দল। আঞ্চলিক বাছাইপর্বের চূড়ান্ত পর্বে খেলছে আর্জেন্টিনা, ব্রাজিল, প্যারাগুয়ে ও ভেনেজুয়েলা। এই চার দলের বাছাইপর্ব অনুষ্ঠিত হচ্ছে ভেনেজুয়েলায়।
খেলতে নেমে প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে ফ্যাব্রিজিও পেরালতার হেড থেকে পাওয়া গোলে এগিয়ে যায় প্যারাগুয়ে। এর আগেই গোলের মহাসুযোগ নষ্ট করে ব্রাজিল। ২৯ মিনিটে পেনাল্টি পেয়েছিল দলটি। ব্রাজিল ফুটবলের নতুন তারকা এনড্রিক সেই পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন।

শেষ পর্যন্ত সেই গোল শোধ করার প্রাণপণ চেষ্টা করেন ব্রাজিলের তরুণ এনড্রিক। শেষ পর্যন্ত আর পারেননি তিনি। শেষ পর্যন্ত হেরেই মাঠ ছড়েন ব্রাজিলিয়ান তরুণরা।

পরের ম্যাচে যোগ করা সময়ের দশম মিনিটে করা পেনাল্টি গোলে আর্জেন্টিনার সঙ্গে ড্র করে স্বাগতিক ভেনেজুয়েলা। লাল কার্ড ও আত্মঘাতী গোলে ভরপুর ম্যাচটি আর্জেন্টাইনরা শেষ করে ৯ জন নিয়ে। ভেনেজুয়েলাও স্বস্তিতে ছিল না, তাদেরও একজন দেখেছেন লাল কার্ড। আর দুই দলই প্রথম গোলটি পেয়েছে আত্মঘাতী গোলের সৌজন্যে। প্রথমার্ধে ১-১ গোলে সমতায় থাকা ম্যাচে ৬১ মিনিটে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা। এরপর শেষের নাটক।

বর্তমানে ব্রাজিল শীর্ষ দুই দলের বাইরে আছে। অপরদিকে ভেনেজুয়েলার বিপক্ষে আর্জেন্টিনা জিততে না পারলেও আলবিসেলেস্তারা আছে দ্বিতীয় স্থানে। এই ভেনেজুয়েলার বিপক্ষেই আগামী ৮ ফেব্রুয়ারি পরের ম্যাচ খেলবে ব্রাজিল। আর প্যারাগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। ১১ ফেব্রুয়ারি ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights