আবারও মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা, ৬ কুর্দি যোদ্ধা নিহত

অনলাইন ডেস্ক

এবার সিরিয়ায় আমেরিকার সবচেয়ে বড় সামরিক ঘাঁটিতে ড্রোন হামলার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ছয় যোদ্ধা নিহত হয়েছে। তারা সবাই মার্কিন মিত্র কুর্দি নেতৃত্বাধীন বাহিনীর যোদ্ধা। এ ঘটনায় আহত হয়েছে আরও বেশ কয়েকজন।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, সিরিয়ায় সবচেয়ে বড় মার্কিন সামরিক ঘাঁটিতে ড্রোন হামলায় মিত্র কুর্দি নেতৃত্বাধীন ছয় যোদ্ধা নিহত হয়েছে। সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্সেস (এসডিএফ) জানিয়েছে, পূর্বাঞ্চলীয় দেইর আল-জোর প্রদেশের আল-ওমর তেলক্ষেত্রে তাদের কমান্ডো একাডেমিতে সোমবার ভোরে এই হামলার ঘটনা ঘটে।

এই হামলার জন্য তারা ইরান-সমর্থিত মিলিশিয়াদের অভিযুক্ত করেছে। তাদের দাবি, সিরিয়ার সরকারি বাহিনী নিয়ন্ত্রিত নিকটবর্তী এলাকা থেকে এই ড্রোন উৎক্ষেপণ করা হয়েছে। এছাড়া ইরান-সমর্থিত একটি মিলিশিয়া গোষ্ঠী দাবি করেছে, তারা রবিবার ওই ঘাঁটিতে হামলা করেছে।
ইসলামিক স্টেট (আইএস) গোষ্ঠীর বিরুদ্ধে লড়াইয়ের জন্য সিরিয়ায় প্রায় ৮০০ মার্কিন সৈন্য রয়েছে। তবে রিপোর্ট লেখা পর্যন্ত মার্কিন সামরিক বাহিনীর পক্ষ থেকে হামলার পর কোনও মন্তব্য করা হয়নি বা হতাহতের খবর জানানো হয়নি।

এর আগে গত শুক্রবার সিরিয়া সীমান্তবর্তী জর্ডানের একটি ঘাঁটিতে ভয়াবহ ড্রোন হামলার প্রতিক্রিয়ায় ইরাক ও সিরিয়ায় ইরান-সমর্থিত গোষ্ঠীগুলোর বিরুদ্ধে মার্কিন বাহিনী হামলা চালায়। এতে শুধুমাত্র সিরিয়াতে ইরানপন্থী ১৮ যোদ্ধা নিহত হয়। ওই ঘটনার পর সোমবার আবারও মার্কিন ঘাঁটিতে এই হামলা চালায়। সূত্র: আল জাজিরা, দ্য গার্ডিয়ান, বিবিসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights