খালি হাতে’ ৫৫ তলা ভবন বেয়ে উঠলেন যুবক, গ্রেফতার করল পুলিশ

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে ৫৫ তলা একটি আবাসিক ভবন বেয়ে উঠেছেন এক ব্যক্তি (২৯)। আর এ জন্য তিনি কোনো ধরনের নিরাপত্তা সরঞ্জাম ব্যবহার করেননি। পরে পুলিশ তাকে ভবনের ওপর থেকে নিরাপদে নামিয়ে আনে।

আরেক ব্যক্তি ওই ব্যক্তির খালি হাতে ১৬৩ মিটার উঁচু ভবনটি বেয়ে ওঠার দৃশ্য ধারণ করেন। ভিডিও করতে ড্রোন ব্যবহার করা হয়। পুলিশ দুজনকেই এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করছে।

ভবন বেয়ে ওঠা ওই ব্যক্তি উত্তর আয়ারল্যান্ডের নিউরি শহরের বাসিন্দা। পুলিশের দেওয়া হিসাব অনুযায়ী, তিনি ৫০ মিনিটে ভবনটি বেয়ে ওপরে ওঠেন।
পুলিশ এক বিবৃতিতে জানায়, ওই ব্যক্তিকে স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে ৬০ এ’ বেকেট সড়কের পাশ দিয়ে ভবনটিতে উঠতে দেখা যায়। এ সময় তার কাছে কোনো ধরনের নিরাপত্তা সরঞ্জাম দেখা যায়নি। সকাল ৮টা ২০ মিনিটে তিনি ভবনের ওপর পৌঁছে যান। পরে তাকে নিরাপদে নিচে নামিয়ে আনা হয়।

জিজ্ঞাসাবাদে পুলিশকে তথ্য দিয়ে ওই ব্যক্তি সহযোগিতা করছেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

পুলিশ এ ঘটনার দৃশ্য ড্রোন দিয়ে ধারণ করা ব্যক্তির সঙ্গেও কথা বলছে। তবে মেলবোর্ন রেডিও স্টেশন থ্রি-এডব্লিউ জানিয়েছে, ভবনে বেয়ে ওঠার সময় ওই ব্যক্তির পেছনে একটি ব্যাগ (ব্যাকপ্যাক) ছিল।

ট্রেন্ট নামের এক ব্যবসায়ী রেডিও স্টেশনটিতে ফোন করে বলেন, পুলিশ ভবনের ওপরে অপেক্ষা করছিল। ওই ব্যক্তিকে দেখার জন্য বেশ ভিড় তৈরি হয়েছিল।

থ্রি-এডব্লিউকে তিনি বলেন, আশপাশের ভবনের বাসিন্দারা বারান্দা দিয়ে ওপরে তাকিয়ে ছিলেন। ঘটনাটি তারা বিশ্বাস করতে পারছিলেন না। কারণ, তারা যখন নাস্তা খাচ্ছিলেন, সে সময় একজন তাদের জানালা বেয়ে ওপরে উঠে গেছেন।

ট্রেন্ট আরও জানান, ওই ব্যক্তি ভবনটির ওপর পৌঁছানোর পর নির্মাণশ্রমিকেরা হাততালি দিয়ে তাকে অভিনন্দন জানান। সূত্র: দ্য গার্ডিয়ান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights