কুতুবদিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কুতুবদিয়ায় তিনটি ফার্মেসি ও একটি ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে উপজেলার বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী (ভূমি) কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জর্জ মিত্র চাকমা। এ সময় মেয়াদ উত্তীর্ণ ওষুধ মজুদ ও বিক্রি বিভিন্ন অনিয়মে ৪টি প্রতিষ্ঠানকে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিকার আইন ২০০৯ এর ৫৩ ধারায় দ্বীপের বড়ঘোপ ও ধূরুং বাজার সংলগ্ন তিনটি ফার্মেসি ও একটি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেইটের সামনে নেছার উদ্দিনের মালিকানাধীন ন্যাশনাল ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা ও জিয়াবুল হকের মালিকানাধীন আশ-সেফা ফার্মেসিকে ৫ হাজার টাকা, ধূরুং বাজারে আব্দুর রহমানের মালিকানাধীন মেসার্স নকিব মেডিকেল হলকে ২০ হাজার টাকা ও হামিদ হোছাইনের মালিকানাধীন হোছাইন মেডিকেল স্টোরকে ২০ হাজার টাকাসহ ৬৫ হাজার টাকা অর্থদণ্ড আরোপ ও জরিমানা আদায় করা হয়। এসব প্রতিষ্ঠানে নামে-বেনামে এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ জব্দ করে এবং সেগুলো ধ্বংস করেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক জর্জ মিত্র চাকমা জানান, অভিযানের প্রথম দিনে চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। তাদের লাইসেন্সের শর্তাগুলো পালনে একমাস সময় দেওয়া হয়েছে। অমান্য করলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে, জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে। অভিযানে উপস্থিত ছিলেন কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা নাদিম, চিকিৎসক রেজাউল হাসান, চিকিৎসক শামীম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights