চ্যাটজিপিটির সাহায্যে তৈরি করা যাবে নিজস্ব এআই চ্যাটবট

অনলাইন ডেস্ক

এআইয়ের ছোয়া এখন সর্বত্র। যে কাজই করুন না কেন এআইয়ের সাহায্য পেলে তা আরও সহজ ও দ্রুততর হয়ে যায়। এখন আপনি নিজের পছন্দমতো স্বপ্নও দেখতে পারবেন। এ ব্যাপারে সাহায্য করবে এআই। এখন আপনি নিজস্ব একটি চ্যাটবটও তৈরি করতে পারবেন।

সম্প্রতি চ্যাটজিপিটি তার জিপিটি স্টোর চালু করেছে, যা এআই চ্যাটবটগুলোর জন্য একটি অ্যাপ স্টোরের মতো। তবে একটি ব্যাপার অনেকেই জানেন না তা হলো জিপিটি স্টোর নিজস্ব চ্যাটবট তৈরি করতে সাহায্য করতে পারে এবং তার জন্য কোডিং জানতে হবে না। চলুন দেখে নেওয়া যাক কীভাবে চ্যাটজিপির মতো একটি নতুন এআই চ্যাটবট তৈরি করা যেতে পারে-

চ্যাটজিপিটি তৈরি করা যেতে পারে, তবে এর একটি খরচ রয়েছে। তাই নিজের এআই চ্যাটবট তৈরি করতে চ্যাটজিপিটি প্লাস সাবস্ক্রিপশনের জন্য অর্থ প্রদান করতে হবে। কেউ যদি পরিষেবার জন্য প্রতি মাসে ২০ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ২ হাজার ২০০ টাকা প্রদান করেন তাহলে তিনি জিপিটি বিল্ডারের অ্যাক্সেস পাবেন।
সাবস্ক্রিপশনের পর চ্যাটজিপিটির অ্যাক্সেস পাওয়া কাস্টম এআই চ্যাটবটগুলোর একটি সম্পূর্ণ নতুন জগত খুলে দেয়, যা অন্য ব্যক্তিদের দ্বারা তৈরি করা হয়েছে। একবার কেউ নিজেদের অ্যাকাউন্টের বিশদ বিবরণ দিয়ে লগ ইন করলে এই জিপিটিগুলোর মাধ্যমে অন্বেষণ করতে পারেন এখন পৃষ্ঠার উপরের ডানদিকে একটি + বাটন দেখতে পাওয়া যাবে, যেখানে নিজের জিপিটি তৈরির প্রক্রিয়া শুরু করা যেতে পারে।

এই প্রক্রিয়াটির সবচেয়ে আকর্ষণীয় বিষয় হলো অন্য একটি চ্যাটবট স্ক্রিনে উপস্থিত হবে এবং কাস্টম জিপিটি তৈরি করতে সহায়তা করবে। জিপিটি থেকে কী চান ব্যবহারকারী, সে সম্পর্কে চ্যাটবটকে বলতে হবে এবং প্রম্পট উইন্ডোর পাশে সমাপ্ত নিবন্ধের একটি পূর্বরূপ দেখতে পাবেন যা তাকে চূড়ান্ত সংস্করণটি দেখতে কেমন লাগবে সে সম্পর্কে ধারণা দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights