জাবিতে ধর্ষণের অভিযোগ খতিয়ে দেখতে ইউজিসির কমিটি

অনলাইন ডেস্ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ধর্ষণের অভিযোগের ঘটনা খতিয়ে দেখতে দুই সদস্যবিশিষ্ট সত্যাসত্য যাচাই (ফ্যাক্টস ফাইন্ডিং) কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। আজ বুধবার এ কমিটি গঠন করা হয়।

দুই সদস্যের এ কমিটিতে ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক জামিনুর রহমানকে আহ্বায়ক এবং একই বিভাগের উপপরিচালক মৌলি আজাদকে সদস্য করা হয়েছে।

এ ব্যাপারে ইউজিসির সচিব ফেরদৌস জামান জানান, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় একটা সেনসিটিভ জায়গা, সেখানে এমন কোনো কিছু ঘটেছে কি না বা কীভাবে ঘটেছে, সেটার একটা ফাইন্ডিংসের জন্য কমিটি করা হয়েছে। আগামীকালই এই কমিটি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যাবে। আর অতি দ্রুত প্রতিবেদন দেওয়ার জন্য বলা হয়েছে।’
গত শনিবার রাত সাড়ে ৯টার দিকে বহিরাগত এক দম্পতিকে ডেকে স্বামীকে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের একটি কক্ষে আটকে তার স্ত্রীকে পাশের জঙ্গলে ধর্ষণ করা হয় বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় আশুলিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে।

ধর্ষণে জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৫তম ব্যাচের সাবেক শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। সেই সঙ্গে অভিযুক্ত ব্যক্তিদের পালাতে সহায়তা করার অভিযোগে আরও তিন ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights