টানা পাঁচবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারত

অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারত। এই নিয়ে টানা পাঁচবার। বেনোনির উইলমোর পার্কে ২ উইকেটে রুদ্ধশ্বাস জয় ভারতের।

মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২৪৪ রান তোলে দক্ষিণ আফ্রিকা। জবাবে ৭ বল বাকি থাকতে জয়সূচক রানে পৌঁছে যায় ভারত। এই ম্যাচ দিয়ে আরও এক শচীনের উত্থান দেখল বিশ্ব। তিনি শচীন দাস। একটুর জন্য শতরান হাতছাড়া হয় তার। ৯৬ রানে আউট হন তিনি। অধিনায়ক উদয় সাহারণের সঙ্গে জুটি বেঁধে পঞ্চম উইকেটে ১৭১ রান যোগ করেন শচীন। এই পার্টনারশিপ ভারতকে খাদের কিনারা থেকে ফেরায়। জয়ের রানে পৌঁছনোর আগেই অবশ্য ফিরে যান দুই সেট ব্যাটার। রাজ লিম্বানির ব্যাটে উইনিং রান আসে। ৮১ রানে আউট হন উদয়।

টসে জিতে বোলিং নেন ভারতের অধিনায়ক। নতুন বলে সুইং এবং গতিতে প্রোটিয়া ব্যাটারদের সমস্যার মুখে ফেলে দেন রাজ লিম্বানি। প্রথম স্পেলেই জোড়া উইকেট তুলে নেন। ৪৬ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দক্ষিণ আফ্রিকা। লুয়ান্দ্রো প্রিটোরিয়াস (৭৬) এবং রিচার্ড সেলেস্টোনের (৬৪) ব্যাটে ভর করে লড়াই করার মতো জায়গায় পৌঁছায় প্রোটিয়ারা।
কিন্তু এই রান যথেষ্ট ছিল না। রান তাড়া করতে নেমে শুরুটা আদর্শ হয়নি ভারতের। প্রথম বলেই উইকেট হারায় ভারত। এরপর ত্রিস্তান লুসের বলে বেকায়দায় পড়ে যায় ভারত। প্রথম স্পেলে ৬ ওভার বল করে ১৬ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। কিন্তু শেষপর্যন্ত উদয়-শচীনের ব্যাটে ভর করে ম্যাচে ফেরে ভারত। আট উইকেট হারিয়ে সাত বল বাকি থাকতে হয়ে পৌঁছে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights