টেলিগ্রামেও যোগ হলো ভিউ ওয়ানস ফিচার

অনলাইন ডেস্ক

হোয়াটসঅ্যাপের পাশাপাশি বর্তমানে অন্যতম জনপ্রিয় ম্যাসেজিং প্লাটফর্ম টেলিগ্রাম। এই মেসেজিং অ্যাপটি এবার নতুন তিনটি ফিচার যুক্ত করেছে। এই ফিচারগুলো যুক্ত হওয়ায় টেলিগ্রাম ব্যবহার আগের থেকে অনেকটাই সহজ হবে।

প্রথমটি হলো ভিউ ওয়ানস ফিচার। এই ফিচারের সাহায্যে এখন থেকে ভিডিও এবং অডিও মেসেজগুলো একসঙ্গে দেখার জন্য সেট করতে পারেন। যদিও অ্যাপটি এই ফিচারটি গত বছর লঞ্চ করেছিল কিন্তু সেই সময়ে তা ছবি এবং ভিডিও মধ্যেই সীমাবদ্ধ ছিল। এখন ভয়েস মেসেজের জন্যও এটি নিয়ে এসেছে অ্যাপটি।

দ্বিতীয় ফিচারটিতে আপনি ভিডিও এবং অডিও মেসেজ পাঠানোর সময় পজ করতে পারবেন। একটি মেসেজ রেকর্ড করার সময় আপনার যদি কিছু গুরুত্বপূর্ণ কাজ থাকে, তবে আপনি পজ করে দিতে পারেন এবং তারপর আপনার কাজ শেষ করার পরে রেকর্ডিং চালিয়ে যেতে পারেন।
তৃতীয় ফিচারটি হলো রিড টাইম কন্ট্রোল এতে কেউ কতক্ষণ আপনার মেসেজ পড়তে পারবে, তার সময় কন্ট্রোল করতে পারবেন। এর মানে আপনি কাউকে কোনো মেসেজ পাঠালেন, তারপরে রিড টাইম কন্ট্রোল সেট করে দিলেন।

এতে যে মেসেজটি পাঠিয়েছেন তা সে কতক্ষণ পড়তে পারবে, সেটাও আপনিই ঠিক করে দেবেন। যতক্ষণের জন্য সময় নির্ধারণ করে দেবেন, ততক্ষণই মেসেজটি থাকবে। তারপরে সেই মেসেজ নিজে থেকেই ডিলিট হয়ে যাবে।

পেইড ব্যবহারকারীদের জন্য অ্যাপটি কিছু নতুন ফিচারও যুক্ত করেছে। এখন, প্রিমিয়াম ব্যবহারকারীরা তাদের পড়ার সময় লুকিয়ে রাখতে পারেন। যদি তারা এটি প্রকাশ্যে শেয়ার করে, তবে তারা অন্য কারো পড়ার সময় দেখতে পাবে।

অর্থপ্রদানকারী ব্যবহারকারীরা বেছে নিতে পারেন কে তাদের প্রথমে মেসেজ পাঠাতে পারে, ‘এভরিওয়ান’ বা ‘মাই কন্ট্রাক্টস’ বা ‘জাস্ট প্রিমিয়াম ইউজার’ এই তিনটি অপশনের মধ্যে সিলেক্ট করে নিতে নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights