ভোটের আগের দিন পাকিস্তানে জোড়া বিস্ফোরণ, নিহত ২৬

অনলাইন ডেস্ক

পাকিস্তানের বৃহস্পতিবার নির্বাচন অনুষ্ঠিত হবে। এর একদিন আগে, বালুচিস্তানে দুটি বিস্ফোরণ কেড়ে নিল ২৬টি প্রাণ। মৃতের সংখ্যা বাড়তে পারে। আহত হয়েছেন ৩৭ জন।

বুধবার দক্ষিণ-পশ্চিমের পিশিন জেলায় নির্বাচনের এক প্রার্থীর কার্যালয়ের সামনে প্রথম বিস্ফোরণ হয়। অন্তত ১৪ জনের প্রাণ হারানোর খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি ও রয়টার্স। আহত হয়েছেন ২৫ জন।

এর আগে, নাম প্রকাশ না করার শর্তে এক পুলিশকর্মী বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘‘১২ জন মারা গেছেন ও ২৫ জন আহত হয়েছেন। প্রাথমিক অনুসন্ধান বলছে যে বিস্ফোরণ হয় একটি আইইডি বা ইম্প্রোভাইসড বিস্ফোরক থেকে, যা একটি মোটরবাইকের ওপর রাখা ছিল।”
দ্বিতীয় বিস্ফোরণটি হয় কোয়েটা শহর থেকে ১২০ কিলোমিটার পূর্বে অবস্থিত শহর কিল্লা সাইফুল্লাহতে, যা একেবারে আফগান সীমান্তের পাশে৷ সেখানেও বিস্ফোরণ হয় প্রার্থীর কার্যালয়ের সামনে৷

বালুচিস্তান রাজ্যের তত্ত্বাবধায়ক তথ্যমন্ত্রী জান আশাকজাই মৃতের সংখ্যা নিশ্চিত করেছেন। এএফপিকে তিনি বলেন, ‘‘অন্তত ১০ জন মারা গেছেন ও ১২ জন আহত হয়েছেন।”

এক সিনিয়র এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘‘শহরের মূল বাজার এলাকায় বিস্ফোরণটি হয়, যেখানে বিস্ফোরণের নিশানা ছিল জামায়াত-উলেমা-এ-ইসলাম এফ (জেইউআইএফ) দলের নির্বাচনি কার্যালয়।”

সূত্র: ডন নিউজ, ডয়চে ভেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights