‘সুলভ মূল্যে নিরাপদ ও পুষ্টিকর প্রাণিজ আামিষ নিশ্চিত করা হবে’

নিজস্ব প্রতিবেদক

সবার জন্য সুলভ মূল্যে নিরাপদ ও পুষ্টিকর প্রাণিজ আামিষ নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণসিম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান।

বুধবার দুপুরে হোটেল ইন্টার কন্টিনেন্টালে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিপিআইসিসি) আয়োজিত এ খাতের ‘বিদ্যমান চ্যালেঞ্জ চিহ্নিতকরণ ও ভবিষ্যৎ করণীয়’ নির্ধারণ সংক্রান্ত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা জানান।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মোহাং সেলিম উদ্দিন, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. এস এম জাহাঙ্গীর হোসেন, মৎস্য অধিদফতরের মহাপরিচালক সৈয়দ মো. আলমগীর, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. এমদাদুল হক তালুকদার, বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এর সভাপতি শামসুল আরেফিন খালেদ এসময় উপস্থিত ছিলেন।
এ খাতের সঙ্গে সংশ্লিষ্টদের উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, ব্যবসায়িক পরিবেশ যাতে নিরাপদ থাকে এবং ব্যবসায়ীরা যাতে অযাচিত হয়রানির শিকার না হয় সে বিষয়ে মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত ব্যক্তিরা বিশেষভাবে দৃষ্টি রাখবেন। ব্যবসায়িক পরিবেশ সুন্দর হলে খামারের আউটপুট বেশি হবে বলে মন্ত্রী আশা প্রকাশ করেন।

মন্ত্রী বলেন, সবাই মিলে সঠিকভাবে দায়িত্ব পালন করলে এই খাতের উর্বরতা বৃদ্ধি পাবে এবং এ খাত সমৃদ্ধ হবে। এ খাতের উন্নয়নের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণ হবে এবং মানুষের খাদ্য নিরাপত্তা বিশেষ করে পোল্ট্রি, গরুর মাংসসহ অন্যান্য প্রাণিজ আমিষের সহজলভ্যতা নিশ্চিত করা যাবে বলে তিনি এ সময় মন্তব্য করেন।

তিনি এসময় মৎস্য ও পানি সম্পদ মন্ত্রণালয়ের কার্যক্ষেত্র নির্ধারণে কর্মপরিকল্পনা তৈরি করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন এবং পরিকল্পনা বাস্তবায়নে মন্ত্রণালয় থেকে সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে বলে তিনি প্রতিশ্রতি ব্যক্ত করেন। এছাড়া সম্মিলিতভাবে মানুষের খাদ্য নিরাপত্তা ও জীবনমান উন্নয়নে কাজ করলে বঙ্গবন্ধুর সারা জীবনের লালিত স্বপ্ন এদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলা সম্ভব হবে বলেও তিনি মন্তব্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights