চট্টগ্রামে এমবিবিএস ভর্তি পরীক্ষার্থী ১০ হাজার ২১৬ জন

অনলাইন ডেস্ক

২০২৩-২৪ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় চট্টগ্রামের তিন কেন্দ্রে অংশ নিচ্ছে ১০ হাজার ২১৬ জন পরীক্ষার্থী। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মেডিক্যাল কলেজে কেন্দ্রে ৪ হাজার ৮২৩ জন, চট্টগ্রাম কলেজ কেন্দ্রে ২ হাজার ৩৩৬ জন এবং ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ৩ হাজার ৫৭ জনের পরীক্ষা গ্রহণ করা হবে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) এর অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আকতার জানান, এমবিবিএস পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি রয়েছে। তিনটি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা শুরু হবে সকাল ১০টায়, শেষ হবে বেলা ১১টায়।
স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের তথ্যমতে, লিখিত পরীক্ষার প্রতিটি ভুল উত্তর প্রদানের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে। লিখিত পরীক্ষায় ৪০ নম্বরের কম পেলে অকৃতকার্য হিসেবে বিবেচনা করা হবে। ভর্তি পরীক্ষায় ৪০ নম্বরের কম পেলে কোনো শিক্ষার্থী ভর্তির যোগ্য বিবেচিত হবেন না।

এমবিবিএস ভর্তি পরীক্ষা চলাকালে শুক্রবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত চমেক ক্যাম্পাস, চট্টগ্রাম কলেজ ও ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ সড়কমুখি রাস্তায় রোড ব্যারিয়ার স্থাপনের মাধ্যমে সকল ধরনের যানবাহন চলাচল সাময়িকভাবে নিয়ন্ত্রণ করা হবে।

সড়কগুলো হচ্ছে- নগরীর অলি খাঁ মসজিদ মোড় থেকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) সড়ক, চকবাজার কেয়ারীর মোড় থেকে চট্টগ্রাম কলেজ সড়ক, গণি বেকারী থেকে চট্টগ্রাম কলেজ সড়ক, প্যারেড গ্রাউন্ড উত্তর-পূর্ব কর্ণার থেকে কেয়ারী সড়ক ও প্রবর্তক মোড় থেকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) সড়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights