পরিচালকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ জনপ্রিয় অভিনেত্রীর

অনলাইন ডেস্ক

ফরাসি নির্মাতা বেনো জ্যাকোরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন জনপ্রিয় অভিনেত্রী জুডি গডরেচে। তার দাবি, ১৯৮৬ সালে তিনি যখন ১৪ বছরের কিশোরী, তখন পরিচালকের দ্বারা ধর্ষণের শিকার হন তিনি।

সম্প্রতি প্যারিসের জুভেইনিল প্রটেকশন ব্রিগেডে অভিযোগটি করা হয়েছে। অভিনেত্রীর আইনজীবী এএফপিকে এ কথা জানিয়েছেন। ২৫ বছরের বয়সের ব্যবধান থাকা সত্ত্বেও আশির দশকে জ্যাকো ও গডরেচের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তাদের সম্পর্ক ছয় বছর স্থায়ী হয়েছিল।

ফরাসির গণমাধ্যম লে মন্ডেকে দেওয়া সাক্ষাৎকারে নির্মাতার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন জ্যাকো। বুধবার (৭ ফেব্রুয়ারি) এ বিষয়ে বিস্তারিত প্রতিক্রিয়া এএফপি জানতে চাইলে কোনো মন্তব্য করতে রাজি হননি এই নির্মাতা।
জ্যাকো জানান, পত্রিকায় দেওয়া বিবৃতির বাইরে আর কোনো মন্তব্য করতে চান না তিনি। তবে কিশোরীকে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হলে ২০ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে জ্যাকোর।

সম্প্রতি একটি টিভি শোতে উপস্থিত হয়ে জ্যাকোর সঙ্গে তার সম্পর্কের কথা প্রকাশ করেন গডরেচে। দীর্ঘ ক্যারয়িারে ৫০টির বেশি চলচ্চত্রে অভিনয় করেছেন এই অভিনেত্রী।

এর মধ্যে উল্লেখযোগ্য সিনেমাগুলো হচ্ছে ‌‘দ্য ওভারনাইট’, ‘দ্য স্প্যানিশ অ্যাপার্টমেন্ট’, ‘দ্য ম্যান ইন দ্য আয়রন মাস্ক’ ইত্যাদি। এছাড়া বার্লিন চলচ্চিত্র উৎসবে বিচারকের দায়িত্বও পালন করেন গডরেচে।

অন্যদিকে সত্তরের দশকের মাঝামাঝি থেকে সিনেমা নির্মাণ করছেন জ্যাকো। ২০১২ সালে তার নির্মিত ‘ফেয়ারওয়েল, মাই কুইন’ বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী সিনেমা হিসেবে প্রদর্শিত হয়। সূত্র : বিবিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights