বিডিইউ ক্যারিয়ার সেন্টারের উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর ক্যারিয়ার সেন্টারের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে “এমপ্লয়মেন্ট অপরচুনিটিস ইন দ্যা পাবলিক সেক্টর ফর বিডিইউ গ্রাজুয়েটস” শীর্ষক সেমিনার। বৃহস্পতিবার গাজীপুরের কালিয়াকৈরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষা বিভাগের প্রভাষক ও বিডিইউ ক্যারিয়ার সেন্টারের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো: ছানাউল্লাহ বিডিইউ গ্রাজুয়েটদের বিভিন্ন পাবলিক সেক্টরে চাকুরির সুযোগ ও সম্ভাবনা নিয়ে আলোচনা করেন। সেমিনারে বিডিইউ শিক্ষর্থীরা বিশেষায়িত সেক্টরে যে দক্ষতা অর্জন করেছে তা কীভাবে পাবলিক সেক্টরেও কাজে লাগানো যায় তা নিয়ে আলোচনা হয়।

এছাড়াও উক্ত সেমিনারে প্যানেল আলোচক হিসেবে শিক্ষা প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান মো: আশরাফুজ্জামান শিক্ষার্থীদের নির্দিষ্ট লক্ষ্য নির্ধারণ করে বিভিন্ন সেক্টরে বিডিইউকে পরিচিত করাতে আহবান জানিয়ে বক্তব্য দেন।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (অতিরিক্ত দায়িত্ব) ও আইওটি এন্ড রোবোটিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা আক্তার শিক্ষার্থীদের কর্মসংস্থানের বিষয়ে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন।

সেমিনারে প্যানেল আলোচক হিসেবে আরও উপস্থিত ছিলেন আইওটি এন্ড রোবোটিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান সামছুদ্দীন আহমেদ এবং সেমিনারটি সঞ্চালনা করেন আইওটি এন্ড রোবোটিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ও ন্যাশনাল এন্ড ইন্টারন্যাশনাল কোলাবোরেশান সেল এর পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো: তৌকির আহম্মেদ। সেমিনারে আরও উপস্থিত ছিলেন এনআইসিসি সেলের সহযোগী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ও অত্র বিশ্ববিদ্যালয়ের প্রভাষক মাহির মাহবুব ও রাব্বি খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights