লক্ষ্মীপুরে ৩ টন জাটকা জব্দ

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের রায়পুরে অভিযান চালিয়ে প্রায় ৩ টন জাটকা জব্দ করেছে প্রশাসন। পরে জব্দকৃত জাটকাগুলো বিনামূল্যে বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের খাসেরহাট বাজার থেকে জাটকাগুলো জব্দ করা হয়। মৎস্য বিভাগ ও কোস্টগার্ড যৌথভাবে এ অভিযান পরিচালনা করেছে। অভিযানে মৎস্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক মো. আব্দুস ছাত্তার, লক্ষ্মীপুর জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম, রায়পুর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সারোয়ার জামান, কোস্টগার্ডের রায়পুর উপজেলা কন্টিজেন্ট কমান্ডার সিদ্দিকুল ইসলাম ও উত্তর চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন হাওলাদার উপস্থিত ছিলেন।

জেলা মৎস্য বিভাগ সূত্র জানায়, লক্ষ্মীপুর মেঘনা উপকূলীয় জেলা। মেঘনা নদীর প্রায় ৭০ কিলোমিটার এলাকা এ জেলায়। ইলিশ উৎপাদন বৃদ্ধি, জাটকা সংরক্ষণ ও অবৈধ কারেন্ট জাল ব্যবহার বন্ধে নদীসহ সংশ্লিষ্ট এলাকায় মৎস্য বিভাগসহ সংশ্লিষ্ট প্রশাসন নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। এর ধারাবাহিকতায় ঘটনাস্থলে অভিযান পরিচালনা করা হয়। অভিযানিক টিমকে দেখে জাটকাগুলো রেখে বিক্রেতারা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে প্রায় ৩ টন জাটকা জব্দ করে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে জনসম্মুখে বিভিন্ন এতিমখানায় জাটকাগুলো বিতরণ করে দেওয়া হয়েছে।
জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, জাটকা নিধন ও বিক্রি আইনত দণ্ডনীয় অপরাধ। অভিযান পরিচালনার সময় জাটকাগুলো রেখে বিক্রেতারা পালিয়ে যায়। এতে কাউকে আটক করা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights