ময়মনসিংহে নারী উদ্যোক্তা মেলা

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহ নগরীতে শুরু হয়েছে দুই দিনব্যাপী নারী উদ্যোক্তা মেলা। শুক্রবার বেলা ১১ টার দিকে শিল্পাচার্য জয়নুল আবেদীন পার্কের বৈশাখী মঞ্চে এ মেলার উদ্বোধন করেন সিটি করপোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু।

মেলায় হাতের তৈরি নানা পণ্য, পাট জাত পণ্য, শাড়ি-কাপড়, বান্দরবানের পাহাড়ি পণ্য, তাঁতের পণ্য, বিভিন্ন দেশীয় খাবার স্টল, পিঠাসহ নানা পণ্যের পসরা সাজিয়ে বসেছেন নারী উদ্যোক্তারা। মেলার প্রথম দিন ছুটির দিন হওয়ায় ক্রেতা দর্শনার্থীদের উপচে পড়া ভিড় দেখা গেছে।

ময়মনসিংহ সিটি করপোরেশনের সহযোগিতায় আয়োজিত এ মেলায় ৭৬ টি স্টল অংশ নিয়েছে। এবারের মেলায় বিনামূল্যে স্টল দেওয়ার সুযোগ পেয়েছেন নারী উদ্যোক্তারা।
উদ্যোক্তারা জানান, আগে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মেলা আয়োজন করা হলে সেখানে স্টল ভাড়া নিতে হতো। এবারের মেলায় স্টল বরাদ্দ সম্পূর্ণ বিনামূল্যে করে দিয়েছে সিটি করপোরেশন। এতে অনেক নারী উদ্যোক্তরা একসাথে মেলায় অংশ নিতে পেরেছে। এতে তাদের পণ্যের প্রচারের পাশাপাশি বিক্রি করতে পারছে। মেলার দুই দিনে প্রায় ৫০ লাখ টাকা বেচাকেনার আশা করছেন তারা।

ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু বলেন, নারী উদ্যোক্তাদের এগিয়ে নিতে গত ১০ বছর ধরে বিলুপ্ত পৌরসভা ও সিটি করপোরেশন নানাভাবে পাশে আছে। এতে আমাদের শত শত বোনেরা তাদের প্রতিভা প্রকাশের সুযোগ পেয়েছে এবং ক্রয়-বিক্রয়ের একটি প্লাটফরম গড়ে তোলা সম্ভব হয়েছে। আগামীতেও মা-বোনদের কর্মসংস্থানের সুযোগ তৈরি এবং অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে তারা যেন আরও বেশি ভূমিকা রাখতে পারে সেই চেষ্টা করতে চাই। এই ময়মনসিংহে যেন একটি উদ্যোক্তাবান্ধব পরিবেশ গড়ে উঠে সেই লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। ভবিষ্যতে নগরবাসী যদি সেই সুযোগ দেন তাহলে এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights