আর্জেন্টিনার ম্যাচ বাতিল, মেসির ওপর কেনো ক্ষেপল চীন?

অনলাইন ডেস্ক

হংকংয়ে ইন্টার মায়ামির একটি প্রদর্শনী ম্যাচে খেলেননি লিওনেল মেসি। সেই সূত্র ধরে আর্জেন্টাইন সুপারস্টারের ওপর ক্ষেপেছেন চীনা ভক্তরা। এবার মার্কিন গণমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, চীনের হাংঝু স্পোর্ট ব্যুরো জানিয়েছে, তারা আর্জেন্টিনা ও নাইজেরিয়ার মধ্যকার প্রীতি ম্যাচটি আয়োজন করবে না। ম্যাচটি হাংঝুর অলিম্পিক স্পোর্টস সেন্টারে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

তবে সরাসরি ম্যাচটি প্রত্যাখান করার কোনো কারণ জানানো হয়। তবে হাংঝু স্পোর্টস ব্যুরো জানিয়েছে, ম্যাচটি কেনো বাতিল করা হয়েছে সে কথা সবাই জানে।

বিবৃতিতে আরো বলা হয়েছে, ম্যাচ আয়োজনের পরিস্থিতি পরিপক্ক নয়। এই ম্যাচ অবশ্যই বাতিল করা উচিত।
তবে আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশন (এএফএ) এক কর্মকর্তা জানিয়েছেন, তারা ম্যাচ বাতিল হওয়ার বিষয়টি জানেন না। যে কারণে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচটি অন্যত্র আয়োজনের চেষ্টা করছে। নাম প্রকাশ না করার শর্তে সেই কর্মকর্তা বলেছেন, ‘বিষয়টি স্পর্শকাতর।’

ইএসপিএনসহ একাধিক সংবাদমাধ্যমের খবর, হংকংয়ে ইন্টার মায়ামির হয়ে প্রীতি ম্যাচে লিওনেল মেসির না খেলাকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে ম্যাচ আয়োজন থেকে পিছিয়ে গেছে হাংজু স্পোর্টস ব্যুরো। হংকংয়ে না খেললেও জাপানি ক্লাব ভিসেল কোবের বিপক্ষে ৩০ মিনিট খেলেছেন মেসি। যা হংকং ফুটবলপ্রেমীদের আরও খেপিয়ে দিয়েছে।

নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচটি যদি বাতিলও হয়, বেইজিংয়ে আইভরিকোস্টের বিপক্ষে ম্যাচটি পরিকল্পনা অনুযায়ী মাঠে গড়াবে বলে এপিকে জানিয়েছেন আইভরিকোসের মুখপাত্র আনে-মারিয়ে এন’গুয়েসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights