এবার জোট গঠনের চেষ্টা করছে ইমরান খানের দল?

অনলাইন ডেস্ক

পাকিস্তানের জাতীয় পরিষদের নির্বাচনের ফলাফলে এককভাবে সবচেয়ে বেশি আসন পাওয়ার পথে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। যদিও দলটির প্রার্থীরা নানা নিষেধাজ্ঞার কারণে দলের নাম ও প্রতীক নিয়ে নির্বাচন করতে পারেননি। তারা নির্বাচন করেছেন স্বতন্ত্র হিসেবে।

কোনো দলই এককভাবে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি এই নির্বাচনে। তাই সরকার গঠনে জোট গড়তেই হবে। এরইমধ্যে চাউর হয়েছে জোট সরকার গড়তে ঐকমত্যে পৌঁছেছে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। যদিও সে কথা শেষ পর্যন্ত পিপিপি নেতা বিলওয়াল ভুট্টো নাকচ করেছেন। দাবি করেছেন, এ বিষয়ে তার সাথে কোনো পক্ষের আলাপই হয়নি।

এবার জানা গেছে এ অবস্থায় নড়েচড়ে বসেছে ইমরান খানের দলও। দলটির অনুমোদিত স্বতন্ত্র প্রার্থীরা অন্যান্য রাজনৈতিক দলগুলোর সাথে জোট গঠনের বিষয়ে আলোচনা করতে একটি বৈঠকের আহ্বান করেছে দলটি।
শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম জিও টিভি। প্রতিবেদনে বলা হয়েছে, পিটিআই চেয়ারম্যান ব্যারিস্টার গোহার খান, আসাদ কায়সার, আলী মুহাম্মদ খান এবং অন্যান্যরা এই বৈঠকে যোগ দেবেন যেখানে নতুন কেন্দ্রীয় ও প্রাদেশিক সরকার গঠন নিয়ে আলোচনা করা হবে।

ব্যারিস্টার গোহার আলী খান বলেছিলেন, “আমরা পিপিপি এবং পিএমএল-এনের সাথে জোট সরকার গঠন করতে চাই না। আমরা কেন্দ্র এবং পাঞ্জাবে সরকার গঠন করব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights