টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফের নাজিরপাড়া ও নাটমোড়া এলাকায় পৃথক অভিযান চালিয়ে ১০ হাজার ৪০০ পিস ইয়াবাসহ দুইজন মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। আটককৃত মাদক কারবারিরা হলেন- টেকনাফ সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড নাজিরপাড়ার নুরুল ইসলামের ছেলে ইয়াছিন (২৪) ও হ্নীলা ইউনিয়নের নাটমোড়া পাড়ার আবুল হাসেমের ছেলে নুর হোসাইন (২২)। কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ওসিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব জানান।

তিনি জানান, শনিবার (১০ ফেব্রুয়ারি) রাতে র‌্যাব-১৫ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে কতিপয় মাদক কারবারি টেকনাফ থানাধীন নাজিরপাড়া এলাকায় জনৈক এক ব্যক্তির বসত ঘরে মাদকদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। র‌্যাবের অভিযানিক দলের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে পালানোর চেষ্টাকালে মাদক কারবারি ইয়াছিনকে আটক করতে সক্ষম হয়। এসময় অপর দুইজন মাদক কারবারি কৌশলে দৌড়ে পালিয়ে যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত যুবক তার নিজের নাম-ঠিকানা প্রকাশসহ পলাতক মাদক কারবারিদের নাম-ঠিকানা জানায় এবং তার ভাড়াকৃত বসতঘরে মাদকদ্রব্য ইয়াবা মজুদ রয়েছে বলে স্বীকার করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত যুবকের দেহ ও তার বসত ঘর তল্লাশি করে ৬ হাজার ৪০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, একইরাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের নাইটমোড়াপাড়াস্থ ফুলের ডেইল রাস্তার মাথায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৪ হাজার পিস ইয়াবাসহ মাদক কারবারি নুর হোসাইনকে আটক করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত মাদক কারবারিরা দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে টেকনাফ সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জেলায় বেশি দামে ইয়াবা বিক্রয় করে থাকে বলে জানায়। এছাড়া আটককৃত ইয়াছিন পলাতক মাদক কারবারিদের সাথে পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য ইয়াবা ক্রয়-বিক্রয় করে আসছিল। উদ্ধারকৃত আলামতসহ আটককৃত ও পলাতক মাদক কারবারিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights