ফুটপাত দখলমুক্ত রাখতে ২০ দোকান অপসারণ, জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
চট্টগ্রাম নগরে দখলে থাকা রাস্তা, ফুটপাত ও নালা উচ্ছেদের পর পুনর্দখল ঠেকাতে অভিযান পরিচালনা শুরু করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। রবিবার চসিকের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরীন ফেরদৌসীর নেতৃত্বে শাহ্ আমানত সিটি কর্পোরেশন মার্কেট থেকে ফলমন্ডি পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করে ফুটপাতের ২০ দোকান অপসারণ ও ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার চট্টগ্রাম নগরীতে বড় উচ্ছেদ অভিযান পরিচালনা করে ছোট বড় এক হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদকৃত স্থান পুনরায় দখল ঠেকাতে মনিটরিং করছে চসিক।

চসিকের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরীন ফেরদৌসী বলেন, অভিযানে পথচারীদের চলাচলের রাস্তা, ফুটপাত ও নালার জায়গায় দখল করে ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল ও মটরসাইকেল রেখে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে মোট ৬ ব্যবসা প্রতিষ্ঠান মালিকের বিরুদ্ধে মামলা রুজুপূর্বক সাড়ে ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া অস্থায়ীভাবে বসা কিছু দোকান অপসারণ করা হয়।
এদিকে, নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরীন ফেরদৌসীর নেতৃত্বে পৃথক অভিযানে চট্টগ্রাম কলেজ মোড় থেকে চকবাজার লালচাঁদ রোড এলাকায় ফুটপাতের উপর অবৈধভাবে গড়ে উঠা ২০টি দোকান অপসারণ করে রাস্তা ও ফুটপাতের জায়গা অবৈধ দখলমুক্ত করে সর্বসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights