বঙ্গোপসাগরে ট্রলারডুবি : ১০ ঘন্টা পর ১৮ জেলেকে উদ্ধার

বরগুনা প্রতিনিধি

বঙ্গোপসাগরে মাছ ধরার সময় ট্রলারের তলা ফেটে পানি প্রবেশ করায় ডুবন্ত ট্রলার থেকে ১৮ জেলে লাফিয়ে বঙ্গোপসাগরে ঝাঁপ দেয়। ১০ ঘণ্টা পর অপর একটি ট্রলারের জেলেরা তাদের উদ্ধার করতে সক্ষম হয়েছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) পটুয়াখালী জেলাধীন রাঙ্গাবালির সোনারচর দক্ষিণ বঙ্গোপসাগরে আট বাম এলাকায় এ ঘটনা ঘটে। উদ্ধার হওয়ার পর পাথরঘাটা ঘাটে এসে এ তথ্য জানান ফিরে আসা জেলেরা।

জানা যায়, গত পহেলা ফেব্রুয়ারি পাথরঘাটার মারুফের মালিকানা এফবি আল-আমিন ট্রলারসহ ১৮ জন জেলে সাগরে মাছ শিকার করতে যায়। বঙ্গোপসাগরে কয়েকদিন মাছ শিকারের পর আশানুরূপ মাছ ধরা না পাওয়ায় ৯ ফেব্রুয়ারি পটুয়াখালীর রাঙ্গাবালির দক্ষিণ দিকে বঙ্গোপসাগরে এসে আট বামে মাছ ধরার জন্য জাল ফেলে। কিছুক্ষণ পর ওই ট্রলারের জেলেরা ঘুমিয়ে পড়লে ঘুম থেকে উঠে দেখে ট্রলারের তলা ফেটে পানি ঢুকছে এবং ট্রলার ডুবে যাচ্ছে। সাথে সাথে ট্রলার থেকে লাফিয়ে সাগরে পরে ভাসতে থাকে তারা। প্রায় ১০ ঘণ্টা পর অপর একটি ট্রলারের জেলেরা তাদের উদ্ধার করে।
ট্রলার মালিক মো. মারুফ বলেন, আমার ট্রলারটি ডুবে গেছে। ট্রলারে থাকা ১৮ জেলে উদ্ধার হয়েছে। তাদের চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। ১৮ জেলেই অক্ষত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights