এবার মার্কিন বাণিজ্যিক জাহাজে হুথির হামলা

অনলাইন ডেস্ক

ইয়েমেনের সশস্ত্র গোষ্ঠী হুথির মুখপাত্র ইয়াহিয়া সারি জানিয়েছেন, তার দেশের নৌবাহিনী যুক্তরাষ্ট্রের একটি বাণিজ্যিক জাহাজকে লক্ষ্য করে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে।

ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি তার টেলিভিশ ভাষণে আরো জানিয়েছেন, ইয়েমেনের সামরিক বাহিনী স্টার আইরিস বাল্ক ক্যারিয়ারে উপযুক্ত নৌ ক্ষেপণাস্ত্র দিয়েই আঘাত হেনেছে।

তার দাবি, মানবিক দায়িত্ববোধ থেকেই এই হামলা চালানো হয়েছে। গাজায় আগ্রাসন বন্ধ না হলে ইসরাইল, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের জাহাজ লক্ষ্য করে এই হামলা অব্যাহত থাকবে বলেও নিশ্চিত করেছেন সারি।
ইয়েমেনি এই সামরিক মুখপাত্র ফের মনে করিয়ে দিয়েছেন, ইসরাইল ও তার মার্কিন মিত্ররা হুথির নিশানায় থাকলেও বাকিদের কোনো ভয় নেই। তারা কেবল গাজায় ইসরায়েলি আগ্রাসন ও ইয়েমেন মার্কিন-ব্রিটিশ ধ্বংসাত্মক কর্মকাণ্ডেরই জবাব দেবে।

এর আগে হুথি আরো সতর্ক করেছিল যে, গাজায় ইসরায়েলি আগ্রাসন ও অবরোধ যতক্ষণ অব্যাহত থাকবে ততক্ষণ ইয়েমেনি সশস্ত্র বাহিনীর অভিযান অব্যাহত থাকবে। আল-হুথি যোগ করেছেন কেবলই ইয়েমেনি অভিযান তখন বন্ধ হয়ে যাবে, যখন খাদ্য, ওষুধ এবং মানবিক সহায়তা গাজার সব অংশে পৌঁছে যাবে এবং গাজায় ইসরাইলের গণহত্যা বন্ধ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights