‘কর্মচারী ব্যবস্থাপনা পদ্ধতি’ জবাবদিহিতা নিশ্চিত করে : রাজউক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞা বলেছেন, সরকারি সংস্থাগুলোর জন্য ‘কর্মচারী ব্যবস্থাপনা পদ্ধতি’ শুধুমাত্র কর্মকর্তা-কর্মচারীদের তথ্যভাণ্ডার নয়; এটি একটি কৌশলগত সম্পদ। যা কর্মীদের উৎপাদনশীলতা, সিদ্ধান্ত গ্রহণের সক্ষমতা বৃদ্ধি করতে এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের মাধ্যমে জনগণের আস্থা অর্জনে সহায়তা করে।

সোমবার রাজউক আয়োজিত ‘রাজউক এমপ্লই ম্যানেজমেন্ট সিস্টেম’ (আরইএমএস) বিষয়ক দিনব্যাপী উদ্ভাবনী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন রাজউক চেয়ারম্যান।

মূল প্রবন্ধ উপস্থাপক মো. দৌলতুজ্জামান খান বলেন, ‘কর্মচারী ব্যবস্থাপনা পদ্ধতি’ হল চতুর্থ শিল্প বিপ্লবের যুগে প্রতিষ্ঠানকে আধুনিকায়নের একটি মাধ্যম এবং মানব সম্পদ ব্যবস্থাপনাকে ডিজিটালাইজড করার একটি পদ্ধতি।
কর্মশালায় সভাপতিত্ব করেন রাজউকের সদস্য (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ খুরশীদ আলম। এছাড়াও উপস্থিত ছিলেন সদস্য (এস্টেট ও ভূমি) মোহাম্মদ নূরুল ইসলাম, সদস্য (উন্নয়ন) মেজর ইঞ্জিনিয়ার সামসুদ্দীন আহমদ চৌধুরী (অব.), সদস্য (উন্নয়ন নিয়ন্ত্রণ) মোহাম্মদ আব্দুল আহাদসহ রাজউকের ঊর্ধ্বতন কর্মকর্তারা। সঞ্চালনা করেন পরিচালক (প্রশাসন) মো. মমিন উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights