ঢাবিতে নিপীড়নের বিচারের দাবিতে ক্লাসরুম সিলগালা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. নাদির জুনাইদের বিচারের দাবিতে এবার ক্লাসরুম সিলগালা করলেন বিভাগের শিক্ষার্থীরা। সোমবার সকালে চারটি তালা নিয়ে শিক্ষার্থীরা বিভাগের করিডোরে অবস্থান নেন।

এরপর স্লোগান দিতে দিতে প্রথমে অধ্যাপক ড. নাদির জুনাইদের অফিস এবং পরে তিনটি ক্লাসরুমের দরজায় তালা ঝুলিয়ে দেন। এরপর একটি প্রতিবাদী মিছিল নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা।

তারা জানান, অধ্যাপক ড. নাদির জুনাইদের বিরুদ্ধে যতক্ষণ না কোনো কার্যকরী পদক্ষেপ নেওয়া হচ্ছে, ততক্ষণ পর্যন্ত তারা ক্লাসে ফিরবেন না এবং বিচারকার্য ত্বরান্বিত করতে তারা ক্লাসরুমগুলো সিলগালা করেছেন।
শিক্ষার্থীদের তিন দফা দাবি হচ্ছে-অধ্যাপক নাদির জুনাইদের বিরুদ্ধে আনা যৌন নিপীড়নের অভিযোগ খতিয়ে দেখতে দ্রুততম সময়ের মধ্যে তদন্ত কমিটি গঠন করতে হবে। যৌন নিপীড়ককে দ্রুততম সময়ের মধ্যে শান্তির আওতায় আনতে হবে এবং তদন্ত চলাকালে বা অভিযোগ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সকল একাডেমিক কার্যক্রম থেকে অভিযুক্ত শিক্ষককে বিরত রাখতে হবে।

উল্লেখ্য, গত শনিবার অধ্যাপক ড. নাদির জুনাইদের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ করেন তারই বিভাগের একজন নারী শিক্ষার্থী। এরপর থেকেই বিভাগের শিক্ষার্থীরা তদন্ত ও বিচারের দাবি নিয়ে বিক্ষোভ সমাবেশ শুরু করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights