পর্তুগালে লন্ডন বাংলা প্রেস ক্লাবের সঙ্গে পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের মতবিনিময়

রনি মোহাম্মদ (লিসবন, পর্তুগাল)

পর্তুগালের রাজধানী লিসবনে যুক্তরাজ্য প্রবাসী সাংবাদিকদের আগমন উপলক্ষে লন্ডন বাংলা প্রেস ক্লাব ও পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের প্রবাসে সাংবাদিকতার বিভিন্ন বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার রাতে লিসবনের জনপ্রিয় লিটন টার্কিশ গ্রিল রেস্টুরেন্টে লন্ডন বাংলা প্রেস ক্লাবের সদস্যদের সম্মানে এই মতবিনিময়ে সভা ও নৈশ ভোজের আয়োজন করে পর্তুগাল বাংলা প্রেস ক্লাব।

অনুষ্ঠানে যুক্তরাজ্যের সাংবাদিকরা অভিজ্ঞতা বিনিময় করে ভবিষ্যতে পর্তুগালের সাংবাদিকদের সঙ্গে যৌথ কর্মসূচি পালনের আগ্রহ প্রকাশ করেন।
একটি পুরস্কার প্রদান অনুষ্ঠান উপলক্ষে লন্ডন বাংলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ যুক্তরাজ্যের বাংলা কমিউনিটির সাংবাদিকদের এই দলটি লিসবনে এসেছেন।

তাদের সম্মানের আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সভাপতি রাসেল আহমেদ।

প্রতিষ্ঠাকালীন সভাপতি রনি মোহাম্মদ ও বর্তমান সাধারণ সম্পাদক শহীদ আহমদ প্রিন্সের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি এফ আই রনি।

অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন- লন্ডন বাংলা প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও সাপ্তাহিক বাংলা পোস্ট সম্পাদক তারেক চৌধুরী, আরেক সহ-সভাপতি ও এটিএন বাংলা ইউকের হেড অফ নিউজ সায়েম চৌধুরী, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ, বাংলাদেশ প্রতিদিনের ইউরোপ ব্যুরো প্রধান এ এস এম মাসুম, লন্ডন বাংলা প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ সালেহ আহমেদ প্রমূখ।

মতবিনিময়কালে দুই সংগঠনের নেতৃবৃন্দ ভবিষ্যতের একযোগে কাজ করার আশাবাদ ব্যক্ত করেছেন।

অনুষ্ঠানে যুক্তরাজ্যের নর্থ ইস্ট বাংলাদেশের জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সৈয়দ সাদেক আহমেদ, লন্ডন বাংলা প্রেস ক্লাবের নির্বাহী সদস্য কয়েস আলী, ফয়সাল মোহাম্মদ, যমুনা টেলিভিশনের ইউকে প্রতিনিধি হেফাজুল কারীম রাকিব, এটিএন বাংলা ইউকের ম্যানচেস্টার প্রতিনিধি আমিনুর হক ওইয়েস, লন্ডন প্রবাসী সাংবাদিক ইমরান আহমেদ, মতিউর রহমান, পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক শাহ মোহাম্মদ তানভীর, সহ-সম্পাদক সমির দেবনাথ, প্রচার সম্পাদক মুহি উদ্দীন, কালের কণ্ঠের সাবেক চিফ ক্রাইম রিপোর্টার এস এম আজাদ, ডিবিসি টেলিভিশনের পর্তুগাল প্রতিনিধি মাহথির মামুনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights