ফরিদপুরে ফেনসিডিল বহনের দায়ে নারীর যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে বাসে করে ২৫ বোতল ফেনসিডিল বহনের দায়ে এক নারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাকে আরও তিন মাস বিনাশ্রম কারদণ্ড ভোগ করতে হবে। এ মামলা দায়েরর প্রায় ১১ বছর পর এ আদেশ দিলেন আদালত।

সোমবার দুপুর সাড়ে বারোটার দিকে ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ আদেশ দেন। যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত ওই নারীর নাম কাকলী বেগম (২৯)। তিনি যশোরের ঝিকরগাছা উপজেলার নাভারণ ইউনিয়নের তুলোতলা গ্রামের বাসিন্দা।

রায় প্রদানের সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে হাজির ছিলেন না। রায়ের সাথে আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৩ সালের ২৬ আগস্ট যশোর থেকে চাকলাদার পরিবহনের একটি বাসে ২৫ বোতল ফেনসিডিল নিয়ে ঢাকা-খুলনা মহাসড়ক ধরে বরিশালের দিকে যাচ্ছিলেন ওই নারী। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পারে ফরিদপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা। এরপর ওই দিন বিকেল পাঁচটার দিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ট্রাক স্ট্যান্ড এলাকায় ওই বাসটির পথরোধ করে তল্লাশি করে ওই নারীর কাছে ২৫ বোতল ফেনসিডিল পান। এই ঘটনায় একটি মামলা দায়ের করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights