ববিতে ভার্চুয়াল প্ল্যান্ট ম্যাপ বিষয়ক ওয়েবসাইট উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভার্চুয়াল প্ল্যান্ট ম্যাপ শীর্ষক একটি ওয়েবসাইট উদ্বোধন হয়েছে। ১ হাজার ৬শ’র অধিক প্ল্যান্ট বিষয়ক ডাটা সমৃদ্ধ ওয়েবসাইটটি সোমবার সকাল ১১টায় উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।

ওয়েবসাইটে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্ল্যান্টের বিস্তারিত বর্ণনা রয়েছে। এ ডাটাগুলো সবার জন্য উন্মুক্ত। এর মাধ্যমে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোন প্ল্যান্টের অবস্থান কোথায় তা সহজে সনাক্ত করা যাবে এবং বিভিন্ন গবেষণায় সহায়তা নিতে পারবে শিক্ষক-শিক্ষার্থীরা।

ওয়েবসাইট উদ্বোধন উপলক্ষে ববির কীর্তনখোলা অডিটোরিয়ামে একটি সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।
বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মো. উজ্জ্বল হোসেনের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডিন ড. সুব্রত কুমার দাস এবং গবেষণা ও সম্প্রসারণ অফিসের পরিচালক ড. মোহাম্মদ সাখাওয়াত হোসেন।

সেমিনারে গবেষণা ফলাফল উপস্থাপন করেন ক্যাম্পাসের একটি ওয়েব-বেইজড ভার্চুয়াল প্ল্যান্ট ম্যাপ প্রণয়ন প্রকল্পের মূখ্য গবেষক উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. ঈশিতা হায়দার। বক্তব্য রাখেন বিশ্ব বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. মো. আবদুল কাইউমসহ অন্যান্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights