এক্স ব্যবহারকারীদের জন্য সুখবর!

অনলাইন ডেস্ক

যদি মোবাইলে সিম কার্ড ছাড়াই অডিও-ভিডিও কল এবং একই সঙ্গে মেসেজ পাঠানো যায় তাহলে প্রতিক্রিয়া কি হবে? এক্সে (সাবেক টুইটার) প্ল্যাটফর্মের মালিক ইলন মাস্ক জানিয়েছেন, তিনি খুব দ্রুতই তার মোবাইল ফোন নম্বরটি বন্ধ করে দিতে চলেছেন। আর মেসেজ, অডিও এবং ভিডিও কলের জন্য এক্স প্ল্যাটফর্ম ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন।

ইলন মাস্ক এক্স বার্তায় জানান, তিনি ভয়েস-ভিডিও কল এবং এসএমএস পাঠানোর মতো কাজগুলো করার জন্য খুব দ্রুত উক্ত মাইক্রোব্লগিং সাইটে সুইচ করতে যাচ্ছেন। তিনি বলেন, ‘আর কয়েক মাসের মধ্যে আমি আমার ফোন নম্বর বন্ধ করে দেব এবং মেসেজ, অডিও/ভিডিও কলের জন্য এক্স প্ল্যাটফর্ম ব্যবহার করব।’

মূলত ২০২৩ সালের অক্টোবর মাসে এক্স প্ল্যাটফর্মে অডিও এবং ভিডিও কলিং ফিচারের ঘোষণা দেয়া হয়েছিল। যার পর থেকেই সিইও ইলন মাস্ক এই ফিচারগুলোর ব্যাপক প্রচার শুরু করেন। ধারণা করা হচ্ছে, সম্প্রতি পোস্টটি এই প্রচারকার্যেরই একটা অংশ।
অনেকের মতে, মার্কিন এই ধনকুবের এক্স প্ল্যাটফর্মকে ‘অল-রাউন্ড’ অ্যাপ হিসেবে গড়ে তুলতে চান। যে কারণে হোয়াটসঅ্যাপের ন্যায় ভয়েস / ভিডিও কলিং ও এসএমএস ফিচার চালু করা হয়েছে। আবার ভিডিও শেয়ারিং অ্যাপ ইউটিউবকে টেক্কা দিয়ে ‘ফুল লেন্থ ভিডিও আপলোড’ -এর সুবিধাও এখন যুক্ত করতে চাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights