গৌরনদীতে ককটেল বিস্ফোরণে ২ পুলিশসহ ৩ জন আহত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের গৌরনদী পৌর শহরের কসবা এলাকায় ককটেল বিস্ফোরণে ২ পুলিশ সদস্যসহ ৩ জন আহত হয়েছেন। আহতদের বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন গৌরনদী থানার উপ-পরিদর্শক কামাল হোসেন, কনস্টেবল মিজানুর রহমান ও স্থানীয় বাসিন্দা মাসুম হাওলাদার।
স্থানীয়রা জানায়, ওই গ্রামের রাজু হাওলাদারের পরিত্যক্ত টয়লেট গত সোমবার রাতে তালাবদ্ধ করে রাখে দুর্বৃত্তরা। গতকাল মঙ্গলবার সকালে পরিত্যক্ত টয়লেট তালাবদ্ধ দেখে সন্দেহ হয় রাজু হাওলাদারের পরিবারের। পরে রাজুর ছেলে মাসুম হাওলাদার তালা ভেঙে টয়লেটের মধ্যে একটি বালতিতে লাল স্কচটেপ পেচানো ককটেল সদৃশ ১০ থেকে ১২টি বস্তু দেখতে পান। বিষয়টি তাৎক্ষণিক জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর মাধ্যমে পুলিশকে জানান তারা।

খবর পেয়ে গৌরনদী মডেল থানার একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা বালতির মধ্যে থাকা বোমা সদৃশ্য বস্তু উদ্ধার করে অপর একটি বালতিতে স্থানান্তর করার সময় আকস্মিক একটি বিস্ফোরণ ঘটে। এতে উপ-পরিদর্শক কামাল হোসেন ও কনস্টেবল মিজানুর রহমান এবং ওই বাড়ির বাসিন্দা মাসুম হাওলাদার গুরুতর আহত হয়। খবর পেয়ে গৌরনদী ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে প্রথমে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে। পরে তাদের উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

গৌরনদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. মাজহারুল ইসলাম এই তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, কে বা কারা ওই ককটেলগুলো রেখেছিলো তা তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় মামলা দায়ের সহ জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা হচ্ছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights