তিন মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড

বেনাপোল প্রতিনিধি

হেরোইন চোরাকারবারির মামলায় বেনাপোল পোর্ট থানার সাদীপুরের তিন মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডের আদেশ দিয়েছেন যশোরের একটি আদালত। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর সাতজন আসামিকে খালাস দেয়া হয়েছে। সোমবার অতিরিক্ত দায়রা জজ ফারজানা ইয়াসমিন আসামিদের উপস্থিতিতে এ আদেশ দিয়েছেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন সাদীপুর গ্রামের হাবিবুর রহমান হবি, শওকত হোসেন ও আকবর আলী ওরফে মাদক সম্রাট আকবর। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্তি পিপি আসাদুজ্জামান।

২০১৬ সালের ২ ডিসেম্বর যশোরের ডিবি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোলের সাদীপুর গ্রামের আকবরের বাড়িতে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় হাবিবুর রহমান ও শওকত হোসেনকে আটক করা হয়। তাদের স্বীকারোক্তিতে আকবর আলীর বাড়ির একটি কক্ষে তল্লাশি করে কার্টনের ভিতর থেকে দেড় কেজি হেরোইন উদ্ধার করা হয়।
মামলার দীর্ঘ সাক্ষ্যগ্রহণ শেষে আসামি হাবিবুর রহমান, শওকত হোসেন ও আকবার আলীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাদের প্রত্যেককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই মাস করে কারাদণ্ডের আদেশ দেন। এছাড়া, ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর আসামি আব্দুল হামিদ, বেবী, রুমা বেগম, আসমা খাতুন, সালাম, আতিয়ার ও আলালকে খালাস দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights