বসিলায় এভিনিউ এলাকায় রাজউকের উচ্ছেদ অভিযান ও জরিমানা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মোহাম্মদপুর বসিলায় অনুমোদনহীন চন্দ্রিমা উদ্যানের এভিনিউ-২ এলাকায় রাজউকের উচ্ছেদ অভিযান চলাকালে নকশাবিহীন কয়েকটি ভবনে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। এ সময় নকশাবিহীন কয়েকটি ভবনের আংশিক অপসারণসহ জরিমানা করা হয়। অভিযানটি পরিচালনা করেন রাজউকের পরিচালক (অডিট ও বাজেট) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান।

আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়ে বিকালে শেষ হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান বলেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের ২৪টি সাব-জোনের মধ্যে ৫/১ একটি সাব-জোন। আজকে মোহাম্মদপুর বসিলা চন্দ্রিমা উদ্যানের এভিনিউ-২ এলাকায় রাজউক নকশা বিহীন ভবন নির্মাণ করায় মোবাইল কোর্ট পরিচালনা করি। নকশাবিহীন নির্মাণাধীন সকল ভবনে ইতিমধ্যে নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য নোটিশ প্রদান করা হয়েছে।
রাজউকের নোটিশ অমান্য করে প্রায় সকল ভবন মালিক নির্মাণ কাজ চলমান রেখেছেন। কয়েকটি নকশাবিহীন ভবনে প্রাথমিকভাবে সতর্ক করে কাজ বন্ধ করি দেই। এছাড়াও কয়েকটি বহুতল ভবনের আংশিক ভেঙে ফেলাসহ তিনটি ভবনে জরিমানা করা হয়। একটি বহুতল ভবনে পাঁচ লাখ এবং দুইটি দ্বিতল ভবনে তিন লাখ টাকা করে মোট এগারো লাখ টাকার জরিমানা করা হয়। একই সঙ্গে তারা যেন পরবর্তীতে রাজউকের অনুমোদন ব্যতীত ইমারত নির্মাণ না করে সে বিষয়ে মুচলেকা প্রদান করেন। যারা ভবন নির্মাণের পরিকল্পনা করবেন, তারা যেন রাজউক থেকে অনুমোদন নিয়ে নকশা অনুযায়ী ভবন নির্মাণ করে এই বিষয়ে সচেতন করা হয়েছে।

মোবাইল কোর্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন- জোন-৫ এর পরিচালক, হামিদুল হক, অথরাইজড অফিসার আবদুল্লাহ আল মামুন,সহ অথরাইজড অফিসার মেহেদী হাসান, প্রধান ইমারত পরিদর্শক ফাত্তাহ্ এবং সাব্বির আহমেদ, ইমারত পরিদর্শক আব্দুল সাত্তার, তুহিন রেজাসহ রাজউকের অন্যান্য কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights