মসিক নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনকে সামনে রেখে মঙ্গলবার ছিল মনোনয়নপত্র জমার শেষ দিন। নির্বাচনে মেয়র পদে মনোনয়ন জমা দিয়েছেন সাতজন। তাদের মধ্যে ছয়জনই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। আর জাতীয় পার্টি থেকে লড়বেন এক প্রার্থী। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ১৬৪ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৯ জন তাদের নিজ নিজ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মঙ্গলবার বিকেলে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার বেলায়েত হোসেন চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মেয়র পদে সাতজন মেয়র পদে মনোনয়ন সংগ্রহ করেছিলেন। সোমবার একজন এবং মঙ্গলবার ছয়জন জমা দেন।
তারা হলেন ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সদ্য পদত্যাগী সিটি মেয়র মো. ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, উপদেষ্টা পরিষদের সদস্য ও বিলুপ্ত শহর আওয়ামী লীগের সাবেক আহবায়ক অ্যাডভোকেট সাদেক খান মিল্কি টজু, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অধ্যাপক গোলাম ফেরদৌস জিলু, মহানগর আ.লীগের সাবেক সদস্য ও পৌরসভার সাবেক মেয়র প্রয়াত মাহমুদ আল নূর তারেকের ছেলে ফারমার্জ আল নূর রাজীব, আ.লীগের কেন্দ্রীয় কমিটির কৃষি ও সমবায় বিষয়ক উপকমিটির সদস্য ড. মো. রেজাউল হক রেজা এবং জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম স্বপন মন্ডল।

সাত মেয়র প্রার্থীর মধ্যে ইকরামুল হক টিটু গত প্রায় ১৫ বছর ধরে পৌরসভা ও সিটি করপোরেশনের মেয়র পদে দায়িত্ব পালন করছেন। এর আগেও তিনি ছিলেন পৌরসভার কাউন্সিলর ও প্যানেল মেয়র। বাকি আওয়ামী লীগের পাঁচ নেতা এবারই প্রথম ভোটের লড়াইয়ে নেমেছেন। অন্যদিকে জাতীয় পার্টির শহিদুল ইসলাম এর আগে পৌর নির্বাচনে প্রার্থী হলেও ভোটের আগেই সরে দাঁড়িয়েছিলেন।
তফসিল অনুযায়ী, আগামী ১৫ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর ২২ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ থাকছে। পরদিন প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights