মহড়ায় ইসরায়েলের বিমানঘাঁটি লক্ষ্যবস্তু করে প্রতীকী হামলা ইরানের

অনলাইন ডেস্ক

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি ইসরায়েলের প্রধান প্রধান বিমানঘাঁটিতে প্রতীকী হামলা করে দেশটির নৌ সক্ষমতা প্রদর্শন করেছে।

মঙ্গলবার রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত ফুটেজে দেখা গেছে, আইআরজিসি জাহাজ ও সাবমেরিন থেকে বেশ কয়েকটি যুদ্ধাস্ত্র নিক্ষেপ করেছে।

গাজার বিরুদ্ধে ইসরায়েলের যুদ্ধ বৃদ্ধি এবং অঞ্চলজুড়ে উত্তেজনা বাড়ার সাথে সাথে এই যুদ্ধ একটি স্পষ্ট বার্তা বলে মনে হচ্ছে।
ফুটেজে দেখা গেছে, আইআরজিসি ইসরায়েলের পালমাচিম বিমানঘাঁটিতে দুটি স্থান থেকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। ঘাঁটিটি গাজা যুদ্ধের জন্য একটি গুরুত্বপূর্ণ অপারেশন কেন্দ্র। সেখানে একাধিক হ্যাঙ্গারে যুদ্ধবিমান রয়েছে এবং আহত ইসরায়েলি সেনাদের চিকিৎসার জন্য নেওয়া হয়।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু গত মাসে পালমাচিমে ঘোষণা দেন, তেল আবিব ইরানে হামলা চালাতে দ্বিধা করবে না।

ইরানের মহড়ায় ইমাদ ও কদর নামের অন্তত দুটি দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ ও লক্ষ্যবস্তুতে আঘাত হানতে দেখা গেছে।

এর আগে গতকাল ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি সফলতার সঙ্গে তাদের একটি যুদ্ধজাহাজ থেকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়ে। বাহিনীর প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি এই তথ্য জানান।

ইরানের জেনারেল বলেন, এই সফলতা অর্জনের অর্থ হচ্ছে এখন থেকে আইআরজিসি বিশ্বের যে লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পারবে কারণ ইরানের সমুদ্রগামী যুদ্ধজাহাজগুলো পৃথিবীর যেকোনো জায়গায় চলাচল করতে পারে।

জেনারেল সালামির বরাত দিয়ে ইরানের আধা সরকারি বার্তা সংস্থা তাসনিম নিউজ জানিয়েছে, আইআরজিসির নৌ শাখা এবং অ্যারোস্পেস ডিভিশনের যৌথ সহায়তায় দীর্ঘ পাল্লার এ ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের সফলতা অর্জন করা সম্ভব হয়েছে।

সূত্র: আল জাজিরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights