যে কারণে ভারতে ভিসা জটিলতায় ইংলিশ স্পিনার রেহান

অনলাইন ডেস্ক

এবার ভারতে এসে ভিসা জটিলতায় পড়লেন আরেক ইংলিশ ক্রিকেটার। রাজকোট বিমানবন্দরে লম্বা সময় স্পিনার রেহান আহমেদকে আটকে থাকতে হয়েছে।

কয়েকদিন আগেও ভিসা জটিলতায় পড়েছিলেন পাকিস্তানি বংশোদ্ভুত ইংলিশ ক্রিকেটার শোয়েব বাশির। এ নিয়ে বেশ সমালোচনায়ও হয়।

টেস্ট সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচের মাঝখানে লম্বা বিরতিতে ৬ দিনের ছুটি নিয়ে আবুধাবিতে গিয়েছিলেন রেহান। সেখান থেকে ফেরার সময় সমস্যার সম্মুখীন হন তিনি। ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, ‘সিঙ্গেল এন্ট্রি’ ভিসার কারণে রাজকোটের হিরাসার বিমানবন্দরে আটকা পড়েন ইংলিশ এই স্পিনার। পরে অবশ্য স্থানীয় কর্তৃপক্ষ স্বল্পকালীন ব্যবস্থা নিয়ে আপাতত একটা সমাধান করে দেয়।

তবে সিরিজে রেহানের আসা নিয়ে সমস্যা হয়নি। কারণ গত অক্টোবর-নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপের ইংল্যান্ড দলের ‘স্ট্যান্ড বাই’ ক্রিকেটার হিসেবে তার ভিসা করা ছিল। সমস্যা হয়েছে কেবল ‘সিঙ্গেল এন্ট্রি’র জন্য।
ভারতীয় ক্রিকেট বোর্ডের এক মুখপাত্র জানিয়েছেন, ‘ইংল্যান্ড দলকে আবার ভিসা প্রক্রিয়া শুরুর পরামর্শ দেওয়া হয়েছে, যা আগামী দুই দিনের মধ্যে হয়ে যাবে। ওই ক্রিকেটারকে দেশে ঢোকার অনুমতি দেওয়া হয়েছে এবং মঙ্গলবার অনুশীলনেও তাকে দেখা যাবে। ’

চলতি সিরিজের প্রথম দুই টেস্টেই খেলেছেন রেহান। বল হাতে ৮ উইকেট নেওয়ার পাশাপাশি এই স্পিনার ব্যাট হাতে করেছেন ৭০ রান। গত ডিসেম্বরে টেস্ট অভিষেকে পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেট নিয়েছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights