ফ্যাশন দুনিয়ায় রাজত্ব করতে চায় সৌদি

অনলাইন ডেস্ক

এবার ফ্যাশন দুনিয়ায় রাজত্ব করতে চায় সৌদি আরব। দেশটির রাজধানী রিয়াদকে নিউইয়র্ক, মিলান ও প্যারিসের মতো ফ্যাশন হাব বানানোর কাজ চলছে। আর সে উপলক্ষেই প্রথমবারের মতো ফ্যাশন সপ্তাহ আয়োজন করতে যাচ্ছে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের দেশ। ডিজাইনার, ক্রেতা ও সাংবাদিকদের জন্য একটি মিলনমেলা হবে এই ফ্যাশন সপ্তাহ।

আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, ২০২৫ সালের মধ্যে সৌদিতে ফ্যাশন পণ্যের চাহিদা বাড়বে ৪৮ শতাংশ। যার বাজার মূল্য হবে ৩২ বিলিয়ন মার্কিন ডলার। এই সময়ে বিলাসী পণ্যের চাহিদাও বাড়বে ১৯ শতাংশ।

আগামী ২০ থেকে ২৩ অক্টোবর পর্যন্ত সৌদি আরবে বসবে রিয়াদ ফ্যাশন উইকের আসর। ক্যাটওয়াকের মাধ্যমে এই আয়োজনে সৌদির ডিজাইনাররা নিজেদের নকশা করা পণ্য সবার সামনে উপস্থাপন করবেন। এর আগে চলতি বছরের জুন মাসে প্যারিস ফ্যাশন উইকে ‌‌‘সৌদি ১০০ ব্র্যান্ড’ নামে একটি প্রদর্শনী করা হয়েছিল। তারই ধারাবাহিকতায় সৌদির ফ্যাশন কমিশন রিয়াদে ফ্যাশনের এই আয়োজন করছে।
সৌদির অনেক নারী উদ্যোক্তা মনে করছেন, এই ফ্যাশন উইক তাদের পণ্যের প্রসার ঘটাতে সহায়তা করবে। আর সৌদি সরকারও মনে করছে, এমন উদ্যোগে দেশটির অর্থনীতি প্রসারিত হবে।

সৌদির ফ্যাশন কমিশন জানিয়েছে, বিদেশি পণ্য আমদানি কমাতে তারা স্বদেশি মেধাকে কাজে লাগাতে চায়। কমিশনটির প্রধান নির্বাহী কর্মকর্তা বুরাক কাকমাক বলেছে, ‘ভবিষ্যত ফ্যাশনের ভিত আমরা এখনই গড়তে চাই।’

সূত্র: আরব নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *