যে কারণে মেসি-ডি মারিয়ারা প্রত্যাখ্যান করেছেন আর্জেন্টিনা প্রেসিডেন্টের আমন্ত্রণ

৩৬ বছরের খরা কাটিয়ে কাতার বিশ্বকাপ ফুটবলের শিরোপা জিতেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে তৃতীয় শিরোপা ঘরে তুলে লিওনেল স্কালোনির দল। দেশের জন্য গর্ব অর্জন করায় ফুটবলারদের সংবর্ধনা দিতে চেয়েছিলেন আর্জেন্টিনা প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ। তবে আলবিসেলেস্তেরা সেই দাওয়াত প্রত্যাখ্যান করেছেন মেসি-ডি মারিয়ারা।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘বুয়েন্স আয়ার্স টাইমস’ জানিয়েছে, রাজনৈতিকভাবে ব্যবহৃত হওয়ার আশঙ্কায় প্রেসিডেন্ট প্রাসাদে যাননি মেসি-ডি মারিয়ারা। ১৯৭৮ বিশ্বকাপে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। ১৯৮৬ সালে দ্বিতীয় শিরোপার স্বাদ পায় আলবিসেলেস্তেরা। দু’বারই দেশের প্রেসিডেন্টের কাছ থেকে সংবর্ধনা পেয়েছিলেন আর্জেন্টাইন ফুটবলাররা। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) কাছে প্রত্যাখ্যাত হয়েও অবশ্য ক্ষোভ নেই প্রেসিডেন্ট ফার্নান্দেজের।

একটি রেডিও স্টেশনকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘কাসা রোসাদায় (প্রেসিডেন্ট ভবন) আসতে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান ক্লদিও তাপিয়াকে আমন্ত্রণ জানানো হয়। আসা, না আসা পুরোটাই তাদের ওপর ছিল। তারা আসেনি। এ নিয়ে কোনো সমস্যা নেই। এটা তাদের ব্যক্তিগত বিষয়। এতে আমি কিছু মনে করিনি।’ সূত্র: বুয়েন্স আয়ার্স টাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *