কর না দিলে আমরা কিছু প্রত্যাশা করতে পারি না : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ‌‘কর না দিলে আমরা কিছু প্রত্যাশা করতে পারি না। দেবো না, অথচ নেবো- এটা হতে পারে না। পৃথিবীর উন্নত দেশগুলোতে আহরিত রাজস্বের অধিকাংশই আসে আয়কর থেকে। বৈদেশিক সাহায্যের ওপর নির্ভরতা কমিয়ে আত্মনির্ভরশীল জাতি গড়তে আয়কর বিভাগকে শক্তিশালী করা প্রয়োজন।’

বৃহস্পতিবার দুপুরে মহানগরের একটি অভিজাত হোটেলে কর অঞ্চল সিলেট আয়োজিত সেরা করদাতা সম্মাননা পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

কর অঞ্চল সিলেটের কর কমিশনার আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মফিজ উদ্দিন আহম্মেদ, পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিণী সেলিনা মোমেন, কাস্টমস ও ভ্যাট কমিশনারেট সিলেটের কমিশনার মোহাম্মদ আকবর হোসেন, কর আইনজীবী সমিতির সভাপতি এম. রফিকুর রহমান, সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি তাহমিন আহমদ ও সিলেট মেট্রোপলিটন চেম্বারের সহ-সভাপতি আব্দুল জব্বার জলিল।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন কর অঞ্চল সিলেটের যুগ্ম কর কমিশনার মর্তুজা শরীফুল ইসলাম। প্রবন্ধ উপস্থাপন করেন মোনালিসা শাহরিন সুস্মিতা। অনুষ্ঠানে সিলেট সিটি করপোরেশন এলাকা ও চার জেলার ১০ জনকে দীর্ঘমেয়াদি সর্বোচ্চ করদাতা সম্মাননা পুরস্কার দেওয়া হয়। এছাড়া সর্বোচ্চ করদাতা ১৫ জন এবং নারী ও তরুণ পুরুষ শ্রেণিতে ৫ জন করে ১০ জনসহ মোট ৩৫ জনকে করদাতা পুরস্কার প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *