এবার গলাচিপায় কালো ডিম পেড়েছে পাতিহাঁস

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি

এবার পটুয়াখালীর গলাচিপায় পাতি হাঁস টানা চারটি কালো ডিম পেড়েছে। উপজেলার চরবিশ্বাস ইউনিয়নের ক্লোজার বাজারের মোহাম্মাদ সরদারের বাড়িতে তার স্ত্রী লাইজু আক্তার বন্যার পোষা একটি দেশি জাতের পাতিহাঁসে এ অস্বাভাবিক রঙের ডিম দেয়।

এ নিয়ে পুরো এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে লোকজন ছুটে আসে ডিম আর হাঁস দেখতে। তবে এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সজল কুমার দাশ বলেন, এ হাঁসটি কোন কারণে জেন্ডিং জাতের সাথে ক্রস হতে পারে।

মোহাম্মাদ সরদার জানান, তার স্ত্রী লাইজু আক্তার ১০টি দেশি প্রজাতির পাতিহাঁস পালন করেন। এর মধ্যে গত চারদিন আগে থেকে পর পর চারটি কালো ডিম পাড়ে। ডিমের রঙ দেখে কিছুটা বিচলিত হয়ে যায় তারা। পরে প্রথম ডিমটি ভেঙে দেখার চেষ্টা করে। প্রথম ডিমটির উপরের রঙ কালো হলেও ভিতরের রঙ স্বাভাবিক রয়েছে। কিন্তু এ খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে ওই ডিম দেখতে মানুষ ভিড় জমায়। তিনি আরো বলেন, আমরা গ্রামের স্বাভাবিক খাবারই দিয়েছি। তার পরেও কেন এমন তা বুঝতে পারছি না।
এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সজল কুমার দাশ বলেন, দেশি প্রজাতির হাঁসটি কোন কারণে হয়তো জেন্ডিং জাতের হাঁসের সাথে ক্রস হতে পারে। জেন্ডিং জাতের হাঁস নীল বর্ণের ডিম দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights