ঠাকুরগাঁও-১; ভোটের ৬ দিন আগে প্রতীক পেলেন স্বতন্ত্র প্রার্থী

ঠাকুরগাঁও প্রতিনিধি
দ্বাদশ সংসদ নির্বাচনের ৬ দিন আগে প্রতীক পেলেন ঠাকুরগাঁও-১ আসনের স্বতন্ত্র প্রার্থী তাহমিনা আখতার মোল্লা। এর আগে মনোনয়ন যাচাই-বাছাইয়ে নিয়ম অনুযায়ী এক শতাংশ ভোটারের সমর্থক না দেখাতে পারায় রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়ন বাতিল করেন। এরপর সুপ্রিমকোর্টে আবেদন করলে তাকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দেন আদালত।

রবিবার বিকালে প্রার্থীকে পছন্দের ঈগল প্রতীক বরাদ্দ দেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

ঠাকুরগাঁও-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন নিয়েছিলেন জেলা যুব মহিলা লীগের সাবেক সভাপতি তাহমিনা আখতার মোল্লা। মনোনয়নপত্র যাচাই বাছাইকালে এক শতাংশ ভোটারের সমর্থন না দেখাতে পারায় তার মনোনয়ন পত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। পরে নির্বাচন কমিশন ও হাইকোর্টে আপিল করলেও তা নামঞ্জুর করা হয়। এরপর সুপ্রিম কোর্টে আবেদন করলে তাকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দেন আদালত।
এদিকে শেষ মুহূর্তে স্বতন্ত্র প্রার্থী প্রার্থিতা ফিরে পাওয়ায় সরগরম হয়ে উঠেছে নির্বাচনি মাঠ। প্রতীক পেয়েই শহরের বিভিন্ন স্থানে ভোটারদের দ্বারে দ্বারে যান স্বতন্ত্র প্রার্থী তাহমিনা আখতার মোল্লা। এসময় তিনি আগামী ৭ জানুয়ারি ভোটে ঈগল প্রতীকে ভোট চান।

তাহমিনা আখতার সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

ঠাকুরগাঁও তিনটি আসনে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ১০ জন প্রার্থী দলীয় প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। আর ৪ জন প্রার্থী স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights