বগুড়ায় প্রার্থীর সমর্থকের উপর হামলা, উপজেলা চেয়ারম্যানসহ গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়া-১ আসনে স্বতন্ত্র প্রার্থী কেএসএম মোস্তাফিজুর রহমানের সমর্থকের ওপর হামলার ঘটনায় সোনাতলা উপজেলা পরিষদ চেয়ারম্যান মিনহাদুজ্জামান লিটনসহ (৫৩) ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতারকৃত মিনহাদুজ্জামান লিটন সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও এই আসনের সংসদ সদস্য পদপ্রার্থী সাহাদারা মান্নান এমপির ছোট ভাই।

ঢাকায় যাওয়ার পথে ১ জানুয়ারি রাত ১২টায় সিরাজগঞ্জের সায়দাবাদ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
র‌্যাব-১২ বগুড়া ও সিরাজগঞ্জ সদর র‌্যাব সদস্যরা যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতার অপর ৫ জন হলেন সোনাতলা উপজেলার সিচারপাড়া এলাকার মৃত আব্দুল লতিফ প্রামাণিকের ছেলে লিমন (৩২), জোড়গাছা গ্রামের মো. রায়হান (২৮), মো. রানা (২৬), রাজন (৩৫) এবং নিপুন (২৮)। গ্রেফতারের পর মঙ্গলবার ২ জানুয়ারি সকালে বগুড়া পুলিশের কাছে প্রেরণ করা হয়।

আওয়ামী লীগ নেতা লিটনসহ গ্রেফতারকৃত ৬ জনকে বগুড়ার সোনাতলা থানা আমলী আদালতে মঙ্গলবার দুপুরে হাজির করা হয়। সেখানে লিটনের আইনজীবী বগুড়ার সাবেক পিপি অ্যাডভোকেট হেলালুর রহমান তার জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে ৬ আসামির জামিন মঞ্জুর করেন।

জানা যায়, ৩১ ডিসেম্বর রাতে বগুড়া-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মোস্তাফিজুর রহমানের ঈগল প্রতীকের প্রচারণা শেষে রেজোয়ানুল হক রিজভী নামের এক সর্মথক নিজ বাড়ি ভেলুরপাড়ায় ফিরছিলেন। ফেরার সময় স্থানীয় চারমাথা মোড়ে পৌঁছলে নৌকা প্রতীকের সমর্থকরা তার উপর হামলা করে। এসময় তাকে পিটিয়ে আহত করা হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আহত রিজভীর স্ত্রী নাসরিন সাথী তার স্বামীর ওপর হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং স্থানীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান মিনহাদুজ্জামান লিটনসহ ৭জনের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলার পর পরই সোনাতলা থানা পুলিশ এজাহারভুক্ত আসামিদের একজন জোড়াগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মতিনকে গ্রেফতার করে। অপরদিকে র‌্যাব সদস্যরাও অভিযান পরিচালনা করতে থাকে।

র‌্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মীর মনির হোসেন জানান, বগুড়া-১ আসনের এক প্রার্থীর সমর্থককে মারপিটের ঘটনায় দায়ের করা মামলায় র‌্যাব-১২ বগুড়া এবং সিরাজগঞ্জ সদর কোম্পানি যৌথভাবে অভিযানে ওই ৫ জনকে গ্রেফতার করা হয়। পরে তাদের আদালতে প্রেরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights